জায়নামাজ-খাবার বিতরণের মাধ্যমে শাহানা ফাউন্ডেশনের কাজ শুরু

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১৫:২৪

মানবিকতার উৎকৃষ্ট উদাহরণ হচ্ছে সমাজের অবহেলিত এবং পিছিয়ে পরা মানুষের জন্য কিছু করা। সুখে-দুঃখে তাদের পাশে দাঁড়ানো। তাদের পথচলাকে আরও একটু এগিয়ে দেয়া। এই উদ্দেশ্য নিয়েই মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন প্রবাসী এক বাঙালি নারী। নাম তার নীলা জামান। তিনি ইতালি প্রবাসী। কিন্তু তিনি প্রবাসজীবনে শত ব্যস্ততার মধ্য দিয়েও ভুলে যাননি তার দেশকে, জন্মস্থানকে। দেশের প্রতি তার দায়বদ্ধতার বিষয়ে বেশ সচেতন।

সম্প্রতি তিনি তার মায়ের ইচ্ছে পূরণ করতে গড়ে তুলেছেন ‘শাহানা ফাউন্ডেশন’ নামে একটি সামাজিক সংগঠন।

বৃহস্পতিবার সকাল ১১টায় এক অনুষ্ঠানের মাধ্যমে সংগঠনটির কার্যক্রম আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। শুরুর দিনেই অর্ধশত ব্যক্তির মাঝে জায়নামাজ ও খাদ্য বিতরণ করেন সংগঠনটির নেতারা।

নীলার মায়ের স্বপ্ন ছিলো সমাজের গরীব, মেহনতি মানুষের জন্য কাজ করার। আজ মায়ের স্বপ্ন পূরণে অঙ্গীকারবদ্ধ হয়েছেন কন্যা। নীলা জামানের জন্মস্থান ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কুসুমদি গ্রামে।

বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠানে আলফাডাঙ্গা সরকারি ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মো. মাহিদুল হকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, আলফাডাঙ্গা পৌরসভার মেয়র সাইফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শেখ দেলোয়ার হোসেন।

অনুষ্ঠানে উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আহসান উদ্ দৌলা রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি কাজী কাওসার হোসেন টিটো, সাধারণ সম্পাদক রায়হান আহমেদ, শাহানা ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মোহাম্মদ রাসেল, সংগঠনটির আলফাডাঙ্গা উপজেলা শাখার সভাপতি আমজাদ হোসেন জুয়েল, সহ-সভাপতি মোকবুল হোসেন রিপন, সাধারণ সম্পাদক পীযুষ বিশ্বাস, সহ-সাধারণ সম্পাদক মামুন শেখ, দপ্তর সম্পাদক আব্দুল কাদের তুহিনসহ সংগঠনটির অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :