তাড়াশে মাদক নির্মূলে কঠোর অবস্থানে ইউএনও

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১৬:২২

সিরাজগঞ্জের তাড়াশে মাদক নির্মূলে প্রতিজ্ঞাবদ্ধ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মেজবাউল করিম। তিনি এ উপজেলায় যোগদানের পর থেকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে একের পর এক মাদক কারবারি, সেবনকারী ও বিভিন্ন অপরাধে লিপ্তদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং জরিমানা করে আসছেন। এতে স্থানীয় মাদকসেবী ও কারবারিদের দৌরাত্ম দিন দিন কমছে।

২০২০ সালের ১ সেপ্টেম্বর তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তার দায়িত্ব নেন। দায়িত্ব নেওয়ার পর তিনি উপজেলা প্রশাসনকে নিজের মতো করে ঢেলে সাজান। তিনি যোগদানের পর মাদকদ্রব্যে ও বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের বিষয়ে ১৯টি সফল মোবাইল কোর্ট পরিচালনা করেন। এতে ৪৩ জন মাদকসেবী ও বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং জরিমানা করা হয়েছে।

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. বাবুল শেখ মাদকের বিরুদ্ধে ইউএনওর জিরো টলারেন্স নীতিকে সাধুবাদ জানিয়ে বলেন, ইউএনও মহোদয়ের পরিচালনায় ভ্রাম্যমাণ আদালতে মাদকসেবী এবং কারবারিদের বিভিন্ন মেয়াদে সাজা ও জরিমানা করায় স্থানীয়ভাবে তাদের দৌরাত্ম অনেকটা কমেছে।

তাড়াশ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মেজবাউল করিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। মাদক পরিবার, সমাজ ও রাষ্ট্রকে ধ্বংস করে। মাদকের কারণে দেশের মেধাবী তরুণ ও যুব সমাজ। তাই মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে মাদক নির্মূলে সমাজের সবাইকে এগিয়ে আসারও আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :