মণ্ডপে কোরআন পাওয়ায় পুলিশকে তুচ্ছ-তাচ্ছিল্য, ইসলামি বক্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ১৯:৩২

কুমিল্লার একটি পূজামণ্ডপে কোরআন পাওয়ায় অভিযুক্তদের দ্রুত গ্রেপ্তারের আল্টিমেটম ও সংঘর্ষের ঘটনায় পুলিশকে তুচ্ছ-তাচ্ছিল্য করে বক্তব্য রাখার অভিযোগে ইসলামি বক্তা মাওলানা আব্দুর রহিম বিপ্লবীকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে দক্ষিণ কেরানীগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগ- সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সিআইডি জানায়, গত ১৩ই অক্টোবর দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন ভোৱে কুমিল্লা শহরের নানুয়াদীঘির পাড়ে একটি পূজামণ্ডপে কোরআন পাওয়া যায়। পরে একদল লোক কোরআন শরীফ অবমাননার অভিযোগ তুলে ওই পূজা মণ্ডপে হামলা ও ভাঙচুর চালায়। এই ঘটনার জের ধরে ওইদিন চাঁদপুরের হাজীগঞ্জে কিছু মন্দিরে হামলা চালানো হয়। সহিংসতায় কয়েকজন নিহত হন।

সিআইডি আরও জানায়, ওইদিন (১৩ অক্টোবর) ইসলামি বক্তা মাওলানা আব্দুর রহিম বিপ্লবী একটি ওয়াজ মাহফিলে বক্তৃব্যের সময় উস্কানিমূলকভাবে বলেন-‘মূর্তির পায়ে যারা পবিত্র কুরআন শরীফ রেখেছে তাদেরকে ১৪ অক্টোবর (বৃহস্পতিবার) মধ্যে গ্রেপ্তার না করলে ১৫ অক্টোবর জুম্মার নামাজ শেষে দেশের প্রত্যেকটি মসজিদ থেকে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। পাশাপাশি দেশের একটি পূজা মণ্ডপও রাখবো না বলে উসকানিমূলক বক্তব্য দেন তিনি। তাছাড়া কুমিল্লার পূজা ইস্যুকে কেন্দ্র করে চাঁদপুরের নিহতের ঘটনায় পুলিশকে দোষী করে অপমানজনক, তুচ্ছ-তাচ্ছিল্য, অবজ্ঞা এবং উগ্র বক্তব্য দেন।

এই বক্তব্য বক্তব্য সামাজিক যোগযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সারাদেশেই আইন-শৃঙ্খলার অবনতি ঘটতে থাকে বলে সিআইডির ভাষ্য। এছাড়াও বিভিন্ন যায়গায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর ও উপাসনালয়ে দুর্বৃত্তরা হামলা চালায়। ফলে অনেকেই তাকে গ্রেপ্তারের দাবি জানান।

বিষয়টি সিআইডির সাইবার মনিটরিং সেলের নজরে এলে তারা দ্রুত আব্দুর রহিম বিপ্লবীকে শনাক্ত করা হয়। পরবর্তীতে অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মাহমুদুল ইসলাম তালুকদারের সার্বিক তত্ত্বাবধানে পুলিশ পরিদর্শক শাজেদা লতার নেতৃত্বে সাইবার মনিটরিং সেলের একটি দল আজ সকালে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে পল্টন মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

ঢাকাটাইমস/২১অক্টোবর/এসএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :