‘ময়মনসিংহকে আইকনিক রেল স্টেশন হিসেবে গড়ে তোলা হবে’

ময়মনসিংহ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ২১:৪৮

ময়মনসিংহ স্টেশনকে একটি আইকনিক স্টেশন হিসেবে গড়ে তোলা হবে। যেটি অত্যন্ত উন্নতমানের। প্রায় ২০০ কোটি টাকা খরচ করে ছয়-সাত তলা স্টেশন করা হবে। এছাড়াও ময়মনসিংহের সঙ্গে ঢাকা এবং সিলেটে ট্রেন চালুর বিষয়টি বিবেচনা করা হবে।

বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ রেলওয়ে জংশন স্টেশনের বিভিন্ন উন্নয়ন কাজের উদ্বোধন করতে এসে প্রধান অতিথির বক্তব্যে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন এসব কথা বলেন।

মন্ত্রীর আগমন উপলক্ষে দুপুরে স্টেশনের ১ নম্বর প্ল্যাটফর্মে আয়োজন করা হয় উদ্বোধনী অনুষ্ঠানের। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় মন্ত্রীর কাছে বেশ কিছু দাবি তুলে ধরা হয় ময়মনসিংহবাসীর স্বার্থে। সেসব দাবির প্রেক্ষিতে একগুচ্ছ দাবি পূরণের আশ্বাসও দেন মন্ত্রী।

একপর্যায়ে মঞ্চ থেকে ময়মনসিংহ-চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ট্রেনে একটি এসি বগির দাবি করা হয়। সেই দাবির প্রেক্ষিতে রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেন, আমাদের কাজই হলো কীভাবে আপনাদের সুযোগ-সুবিধা বাড়ানো যায়। আপনারা বিজয় ট্রেনের একটি মাত্র বগি চাইলেন, ভালো করে তো চাইতেও পারলেন না। মাত্র একটা এসি কোচ চেয়েছেন, এটা কোনো চাওয়া হলো? আমি আপনাদের আরও একটা বিজয় এক্সপ্রেস ট্রেন দেব।

বক্তব্য শেষে ময়মনসিংহ রেলস্টেশনের যাত্রী সুবিধার জন্য প্ল্যাটফরম উঁচুকরণ, স্টেশন বিল্ডিং রিনোভেশন, এক্সেস কন্টোল এবং প্ল্যাটফর্ম শেড নির্মাণ কাজের উদ্বোধন করেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

এ সময় ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার, জেলা পরিষদের চেয়ারম্যান ইউসুফ খান, জেলা আওয়ামী লীগের সভাপতি জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা প্রশাসক এনামুল হক, পুলিশ সুপার আহমার উজ্জামান প্রমুখ।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :