সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

কুবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ২১:৫২

দেশব্যাপী সনাতন ধর্মাবলম্বীদের উপাসনালয় ও তাদের উপর ন্যাক্কারজনক হামলা, প্রাণঘাতী আক্রমণ ও নিপীড়নের প্রতিবাদে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১২টায় বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এই মানববন্ধন হয়।

শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ বলেন, ইসলামের কোথায় কোনো মানুষের ক্ষতি করা, কোনো মানুষের জীবন ও জীবিকার উপর আঘাত করার কথা কোথাও লেখা নাই। আমরা যদি এসব হামলার প্রতিবাদে বারবার মানববন্ধন করি, তাহলে লাভ হবে না, এদেশে বারবার যারা দাঙ্গা-হাঙ্গামা তৈরি করে তাদের ক্রসফায়ারের বিকল্প আমি কিছুই দেখি না।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. দুলাল চন্দ্র নন্দী বলেন, স্বাধীনতার পর আমরা কেমন বাংলাদেশ চেয়েছিলাম আর এখন বাংলাদেশ কোথায় এসে পৌঁছেছে? দিন যত যাচ্ছে সাম্প্রদায়িকতা ততো শীর্ষে যাচ্ছে। কিছু মৌলিক জায়গায় যারা দায়িত্ব পালন করছে তাদের গাফিলতির কারণে এই অবস্থা। আমরা কেমন বাংলাদেশ চেয়েছিলাম সেই অনুযায়ী রাষ্ট্র গঠনে কাজ করতে হবে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. শামিমুল ইসলাম বলেন, আমরা প্রায় সময়ই বলে থাকি ধর্ম যারা যার উৎসব সবার। ধর্ম যার যার বাংলাদেশ সবার। আমরা যদি স্বাধীনতা যুদ্ধের ব্যাপারে দেখি সেখানে শুধু মুসলমানরা যুদ্ধ করেনি, সেখানে হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান সকল ধর্মাবলম্বী ভাই কাঁধে কাঁধ মিলিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে অংশগ্রহণের মাধ্যমে এ দেশ স্বাধীন করেছে। আমাদের এটা ভাবলে চলবে না যে অন্য ধর্মাবলম্বীর যারা সংখ্যায় কম তাদেরকে আমরা সুবিধাবঞ্চিত করব।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আসাদুজ্জামান বলেন, দাঙ্গা হচ্ছে একটি সংক্রমণ ব্যধি। যে প্রক্রিয়াই এর শুরু হোক না কেন আমাদেরকেই এর শেষ করতে হবে। বিপদে সবাইকে এগিয়ে আসতে হবে। যখন কেউ তার বাড়িতেই নিরাপদ নয় তাদের কাছে আমাদের ক্ষমা চাওয়া ছাড়া আর কিছু থাকে না।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

নজরুল বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ভর্তি পরীক্ষা ২৭ এপ্রিল শুরু

জবিতে অনির্দিষ্টকালের জন্য অনলাইনে ক্লাস, চলবে সেমিস্টার পরীক্ষা

কুবির তিন দপ্তরে শিক্ষক সমিতির তালা

গুচ্ছ ভর্তি পরীক্ষা: বেরোবি কেন্দ্রের পরীক্ষার্থী ৩১ হাজার ৯৪৬ জন

ববির মেডিকেলে  চিকিৎসকের দায়িত্বে অবহেলা, ভোগান্তিতে শিক্ষার্থীরা

ইউনিভার্সিটি অফ স্কলার্সের বিবিএ ১৫তম ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত

এবার কুবির আরেক সহকারী প্রক্টরের পদত্যাগ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

এই বিভাগের সব খবর

শিরোনাম :