‘ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত করতে হবে’

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২১, ২১:৫৫

হবিগঞ্জের জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে সুশিক্ষায় শিক্ষিত ও আদর্শ মানুষ হওয়ার স্বপ্ন দেখা উচিত। আদর্শ মানুষের সংখ্যা বাড়লে সমাজ দেশ ও রাষ্ট্র উপকৃত হবে।

তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, প্রত্যেকের ছেলেমেয়েকে সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে। ছেলেমেয়েদের সুশিক্ষায় শিক্ষিত হিসেবে গড়ে তুললে পরিবারে সুখ-শান্তি আসবে।

বৃহস্পতিবার দুপুরে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহত্তর সিলেট তথা হবিগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ এবং হবিগঞ্জ হাই স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক মরহুম আব্দুল হান্নান চৌধুরী স্মৃতি বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জেলা প্রশাসক ইশরাত জাহান আরো বলেন, শিক্ষাবিদ আব্দুল হান্নান চৌধুরী একজন আপাদমস্তক খাঁটি আদর্শ মানুষ ছিলেন। তার স্মরণে প্রতি বছর বৃত্তি প্রদান করায় মরহুমের ছেলেদেরকে ধন্যবাদ জানান তিনি। জেলা প্রশাসক এ বৃত্তি প্রদান অব্যাহত রাখার জন্য মরহুমের সন্তানদের প্রতি আহবান জানান।

দৈনিক হবিগঞ্জের মুখ সম্পাদক ও এনটিভি প্রতিনিধি হারুনুর রশিদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন- হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরী, হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুল কবির, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ডিবিসি টিভি প্রতিনিধি ফজলুর রহমান, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাভিশন টিভি প্রতিনিধি মোহাম্মদ নাহিজ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে নিউইয়র্ক থেকে প্রকাশিত নিউজ ম্যাগাজিন দিনবদল-এর প্রধান সম্পাদক সেলিম আজাদ।

অনুষ্ঠানে শিক্ষাবিদ মরহুম আব্দুল হান্নান চৌধুরীর জীবনী পাঠ করেন বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী জেরিন আক্তার।

প্রসঙ্গত, মরহুম আব্দুল হান্নান চৌধুরীর ছেলে সুইডেন প্রবাসী কমিউনিটি লিডার আব্দুল বাছিত চৌধুরীর আর্থিক সহায়তায় প্রতিবছর এই বৃত্তি প্রদান করা হয়ে থাকে।

(ঢাকাটাইমস/২১অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :