পূজামণ্ডপে হামলায় আহত দিলীপ দাস মারা গেছেন

প্রকাশ | ২২ অক্টোবর ২০২১, ১২:১৭ | আপডেট: ২২ অক্টোবর ২০২১, ১২:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

কুমিল্লায় পূজামণ্ডপে হামলার ঘটনায় আহত দিলীপ দাস মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতরাত সোয়া ১২টার দিকে মৃত্যু হয় তার।

গত ১৩ অক্টোবর কুমিল্লার মনোহরপুরের রাজেশ্বরী কালীবাড়ি মন্দিরে হামলাকারীরা ইটের আঘাতে দিলীপ দাস আহত হন। পরে চিকিৎসার জন্যে তাকে ঢামেকে নেওয়া হয়। সেখানে তার দুটি অস্ত্রোপচারও করা হয়। অবস্থা খারাপ হওয়ায় তাকে আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতরাতে মৃত্যু হয় তার।

কুমিল্লা কোতওয়ালী থানার পরিদর্শক (তদন্ত) কমল কৃঞ্চ ধর দিলীপ দাসের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১৩ অক্টোবর ভোরে নানুয়াদিঘির পাড়ের পূজামণ্ডপে পবিত্র কোরআন শরিফ পাওয়া যায়। এরপরই দেশের কয়েক স্থানে সংঘর্ষ ও হামলার ঘটনা ঘটে। ঘটনার জেরে ওই দিন চাঁদপুরের হাজীগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের মন্দিরে হামলার ঘটনা ঘটে। পুলিশের সঙ্গে সংঘর্ষে পাঁচ জন নিহত হন। পরদিন নোয়াখালীর বেগমগঞ্জে মন্দির, মণ্ডপ ও দোকানপাটে হামলা–ভাঙচুর চালানো হয়। সেখানে হামলায় দুই জন নিহত হন। এরপর রংপুরের পীরগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের বসতিতে হামলা, ভাঙচুর, লুটপাট ও ঘরবাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় মামলা হয়েছে। এরইমধ্যে শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। পুলিশ সিসিটিভি ফুটেজ দেখে পূজামণ্ডপে কোরআন রাখা ইকবালকেও চিহ্নিত করে। পরে গতরাতে তাকে কক্সবাজার থেকে গ্রেপ্তার করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এমআর