প্রত্যক্ষদর্শীর বয়ানে শাহরুখপুত্রের জেলজীবন

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১২:৪০

গত বুধবার তৃতীয় দফায় জামিন আবেদন নামঞ্জুর হওয়ার ফলে আরও বেড়েছে শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের জেল হেফাজতের মেয়াদ। আপাতত মুম্বাইয়ের আর্থার রোডের জেলখানাই তার ঠিকানা। সেখানে বৃহস্পতিবার তার সঙ্গে দেখা করেন বাবা শাহরুখ খান। প্রথমদিন থেকেই ছেলের খাওয়া দাওয়া নিয়ে চিন্তিত বলিউড বাদশাহ ও তার স্ত্রী গৌরী খান।

এদিন ছেলের সঙ্গে দেখা করার পর জেল কর্তৃপক্ষের কাছে শাহরুখ জানতে চান যে, আরিয়ানকে বাড়ির খাবার দিয়ে যাওয়া যাবে কিনা। জেলের তরফ থেকে জানানো হয়, এ জন্য আদালতের কাছ থেকে অনুমতি নিয়ে আসতে হবে।

প্রাসাদসম বাড়ি ‘মান্নাত’-এর বিলাসবহুল জীবনযাপনে অভ্যস্ত আরিয়ান এখন জেলের এক সাধারণ বন্দি। মাদককাণ্ডে ২০ দিন ধরে তিনি বন্দি জীবন কাটাচ্ছেন। শাহরুখ খানের ছেলে হয়েও কোনো বিশেষ সুবিধা পাচ্ছে না। এসব কথা বাইরে প্রকাশ করেছেন আর্থার রোড জেলেরই এক কয়েদি।

গত ১৬ অক্টোবর আর্থার রোড জেল থেকে ছাড়া পেয়েছেন শ্রাবণ নডার নামে ওই কয়েদি। ছয় মাস জেল খেটে ছাড়া পেয়েছেন তিনি। আরিয়ানকে জেলের যে ব্যারাকে রাখা হয়েছে, সেখানেই ছিলেন শ্রাবণ। আরিয়ানকে জেলে খাবার দেওয়ার দায়িত্ব ছিল তার। সাত দিনের কোয়ারেন্টিনের পর তাকে ১ নম্বর ব্যারাকে রাখা হয়েছিল।

আর্থার রোড জেলে একটা ব্যারাকে চারটি সেল আছে। একেকটা সেলে ১০০ জন কয়েদিকে রাখা হয়। তাই একটা ব্যারাকে সব মিলিয়ে ৪০০ জন কয়েদি থাকেন। আরিয়ানকে যে সেলে রাখা হয়েছে, সেখানে ১০০ জন কয়েদি আছেন। সেখানে মাত্র ১০টি সিলিং ফ্যান লাগানো আছে।

শ্রাবণ জানিয়েছেন, আরিয়ান শুধু প্রথম দিন জেলের চা খেয়েছিলেন। আর কোনো খাবার খান না তিনি। জেলের ক্যান্টিন থেকে আরিয়ান প্রচুর পরিমাণে মিনারেল ওয়াটার, কিছু চিপস আর বিস্কুটের প্যাকেট কেনেন। শুধুমাত্র জলে ডুবিয়ে বিস্কুট খান।

জেলের নিয়ম অনুযায়ী, কয়েদিদের তাদের জন্য বরাদ্দ খাবার নিতে হবে। আরিয়ান তার খাবার নেন কিন্তু তা অন্য কয়েদিদের দিয়ে দেন। কেউ জিজ্ঞেস করলে বলেন, তার একদম খিদে নেই।

শ্রাবণ জানিয়েছেন, জেলে যাওয়ার পর থেকেই আরিয়ান খুব টেনশনে। তার চুল কেটে দেওয়া হয়েছিল। সন্ধ্যার পর সবার মতো কখনোই আরিয়ান জেলে টেলিভিশন দেখেন না। চুপচাপ এক পাশে শুয়ে থাকেন। এমনকি অন্যান্য কয়েদিদের সঙ্গে ভোর ছয়টায় আরিয়ান ঘুম থেকে উঠে পড়েন।

জেলে সবসময়ই চুপচাপ বসে থাকেন আরিয়ান। কারও সঙ্গে কথাবার্তা বলেন না তিনি। বাড়ি থেকে পাঠানো জিনস আর টি-শার্ট পরেই থাকেন তিনি। কোনো রকম ভিআইপি সুযোগ সুবিধা পান না আরিয়ান। শ্রাবণ জেল থেকে ছাড়া পেলে তাকে নাকি শুভেচ্ছাও জানান আরিয়ান।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :