শেখ মুজিবকে নিয়ে সিনেমায় এবার নিরব

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৪:৩৫

হাজার বছরে শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে এরই মধ্যে একাধিক ছবি নির্মিত হয়েছে। চলতি বছর মুক্তি পাওয়া ‘টুঙ্গিপাড়ার মিয়া ভাই’ ছবিতে শেখ মুজিবের চরিত্রে ধরা দিয়েছেন নবাগত নায়ক শান্ত খান। এদিকে, ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় বলিউড পরিচালক শ্যাম বেনেগাল নির্মাণ করছেন বায়োপিক ‘বঙ্গবন্ধু’। সেখানে জাতির পিতার চরিত্রে আছেন আরিফিন শুভ।

তারই ধারাবাহিকতায় এবার শেখ মুজিবুর রহমানকে নির্মিত সিনেমায় অভিনয় করছেন হালের অন্যতম ব্যস্ত নায়ক নিরব হোসেন। ছবির নাম ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’। এটি অনুদানের সিনেমা। ২০১০-২০২০ অর্থবছরে ৭০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে সিনেমাটি। পরিচালনা ও প্রযোজনায় আছেন মুশফিকুর রহমান গুলজার। এই সিনেমায় অভিনয়ের বিষয়টি নিরব নিজেই ঢাকাটাইমসকে নিশ্চিত করেছেন।

অভিনেতা জানান, ২১ অক্টোবর তিনি ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’তে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। নিরব বলেন, ‘আমি বঙ্গবন্ধুর বোনের জামাতা সৈয়দ নুরুল হকের চরিত্রে অভিনয় করব। গুরুত্বপূর্ণ একটি চরিত্র। ৯০ বছর আগের এই চরিত্রটি নিয়ে এখন আমি চর্চা করছি। নিজের মধ্যে সৈয়দ নুরুল হককে কীভাবে ফুটিয়ে তোলা যায়, সেই চেষ্টাই করছি। আশা করি, চরিত্রটি ভালোভাবেই ধারণ করতে পারব।’

গত ৮ অক্টোবর থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শেখ মুজিবুর রহমানের জন্মস্থানে সিনেমাটির দৃশ্যধারণ শুরু হয়। সেখানে তিন দিন শুটিং করে ঢাকা ফিরেছে ‘টুঙ্গিপাড়ার দুঃসাহসী খোকা’ টিম। এ সিনেমায় নিরবের বিপরীতে অভিনয় করছেন মাহমুদা মাহা। আগামী ২৬ অক্টোবর থেকে শুটিংয়ে অংশ নেবেন নিরব।

এই সিনেমায় উঠে আসবে বঙ্গবন্ধুর কৈশোর ও যৌবনের গল্প। এ দুটি সময় তুলে ধরতে সিনেমার বিভিন্ন চরিত্রে থাকছেন শহীদুল আলম সাচ্চু, লুৎফর রহমান জর্জ, ফজলুর রহমান বাবু, রহমত আলী, গোলাম ফরিদা ছন্দা, এলিনা শাম্মী, সৌম্য জ্যোতি প্রমুখ।

সরকারি অনুদানের সিনেমায় প্রথম নয় নিরব। এরইমধ্যে তিনি সরকারি অনুদান পাওয়া দুটি সিনেমায় অভিনয় করে ফেলেছেন। তার মধ্যে একটি আশি ও নব্বইয়ের দশকের জনপ্রিয় চিত্রনায়িকা রোজিনা পরিচালিত ‘ফিরে দেখা’, অন্যটি বন্ধন বিশ্বাস পরিচালিত ‘ছায়াবৃক্ষ’। দুটি সিনেমাই ২০১৯ সালে সরকারি অনুদান পায়।

ঢাকাটাইমস/২২অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :