নিরাপদ সড়ক দিবসে কিশোরগঞ্জে শোভাযাত্রা

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৫:৩২

‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ স্লোগানে কিশোরগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালন করা হয়েছে। শুক্রবার সকালে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন, বিআরটিএ ও সড়ক বিভাগের উদ্যোগে আলোচনাসভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ গোলাম মোস্তফার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার অনির্বাণ চৌধুরী, পিপি শাহ আজিজুল হক, সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী রিতেশ বড়ুয়া, বিআরটিএর সহকারী পরিচালক মো. বখতিয়ার উদ্দিন, জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আ. কাইয়ুম, নিরাপদ সড়ক চাই জেলা শাখার উপদেষ্টা প্রফেসর ডা. মুহিউদ্দিন আহমেদ, সিনিয়র সাংবাদিক মোস্তফা কামাল, আলম সারোয়ার টিটু, নিসচার সভাপতি মুহাম্মদ ফিরোজ উদ্দিন ভূইয়া, সাধারণ সম্পাদক শফিক কবীর প্রমুখ।

বক্তারা সড়ক দুর্ঘটনার বিভিন্ন কারণ ও প্রতিকারের বিষয়ে আলোচনা করেন এবং সড়ক দুর্ঘটনা হ্রাস ও জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে একযোগে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

অন্যদিকে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে নিরাপদ সড়ক চাই (নিসচা) কিশোরগঞ্জ জেলা শাখার উদ্যোগে বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল সকালে শহীদ সৈয়দ নজরুল চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করে জেলা প্রসাশকের কার্যালয়ে গিয়ে মতবিনিময় সভায় মিলিত হয়।

এছাড়া শহরের গুরুত্বপূর্ণ স্থানে মাস্ক ও লিফলেট বিতরণ করা হয়। আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ে প্রজেক্টের মাধ্যমে নিসচার চেয়ারম্যানের সঙ্গে সংযুক্ত হওয়া ও শেষে জাহানারা কাঞ্চনসহ সব সড়ক দুর্ঘটনায় নিহতের স্মরণে দোয়া মাহফিল করা হয়। এসব কর্মসূচিতে নিসচার সব সদস্যসহ কিশোরগঞ্জের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :