থানার সামনেও দুর্ধর্ষ চুরি

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৮:২০

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাট বাজারে চুরি থেকে রেহাই পাচ্ছে না থানার সামনে ও আশপাশের ব্যবসা প্রতিষ্ঠানও। সম্প্রতি কোম্পানীগঞ্জে বসুরহাট বাজারে বেশ কয়েকটি দুঃসাহসি চুরির ঘটনা ব্যবসায়ীদেরকে ভাবিয়ে তুলেছে। আতঙ্কে আছেন ব্যবসায়ী ও আবাসিক বাসিন্দারা। প্রকাশ্য দিবালোকেও এসব চুরি রীতিমত ডাকাতিকে হার মানাচ্ছে বলে ব্যবসায়ীদের অভিযোগ।

বৃহস্পতিবার রাতে থানার সামনে মাত্র ১০ গজের মধ্যে মাওলা শপিং সেন্টারে নিচ তলায় আশিক এন্টারপ্রাউজ অ্যান্ড সাইমুন ইলেক্ট্রিক হাউজে দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। একই রাতে এর কয়েকগজ দক্ষিণে উপজেলা মসজিদের সামনে একটি মার্কেটে মেজবাহ স্টেশানারী নামক আরেকটি দোকানেও একই কায়দায় দুঃসাহসিক চুরি হয়।

গত বুধবার রাতে কলেজ রোড এলাকায় ওয়ান প্লাস মোবাইল দোকান, সোনালী স্টোরসহ তিনটি দোকানে চুরির ঘটনা ঘটেছিল। এসব দোকান থেকে নগদ টাকাসহ প্রায় অর্ধকোটি টাকার মালামাল সংঘবদ্ধ চোর লুট করে নিয়ে যায়।

আশিক এন্টারপ্রাইজ অ্যান্ড সাইমুন ইলেকট্রিক হাউজের সত্ত্বাধিকারী নজরুল ইসলাম জানান, প্রতিদিনের মতো রাত সাড়ে ১০টার দিকে দোকান বন্ধ করে বাড়ি চলে যান। এ সময় ক্যাশে সারাদিনের বিক্রি, বিকাশ ও লোডের নগদ টাকা এবং মোবাইল ফোন রিচার্জ কার্ড ছিল। সকালে দোকান খুলতে এসে দেখি সার্টারের তালা ভাঙা। দোকানের ভেতরে ঢুকে দেখি, ক্যাশ বাক্স ভেঙে নগদ টাকা এবং মোবাইল কার্ডসহ দেড় লক্ষাধিক টাকা নিয়ে গেছে।

মেজবাহ স্টেশনারির সত্ত্বাধিকারী মাহমুদুল হাসান জানান, তার দোকানের তালা ভেঙে মুঠোফোনসহ নগদ লাখ খানেক টাকার মালামাল নিয়ে যায়। দোকানের সিসি টিভি ফুটেজে যাকে দেখা গেছে, ওই ব্যক্তি বৃহস্পতিবার বিকালে এই মার্কেটে ঘোরাঘুরি করতে দেখা গেছে বলে নিশ্চিত করেন তিনি। তবে সিসিটিভি ফুটেজের ব্যক্তিটির পরিচয় শনাক্ত করা যায়নি।

এলাকাবাসীর প্রশ্ন, বসুরহাট বাজারে টহল পুলিশ, কমিউনিটি পুলিশ ও পাহারাদার থাকার পরও কিভাবে পরপর এমন দুঃসাহসিক চুরির ঘটনা ঘটছে, তা খতিয়ে দেখা দরকার। এর আগেও প্রকাশ্য দিবালোকে জুম্মারদিন দুপুরে থানার অদূরে একাধিক দোকান থেকে কয়েক লক্ষ টাকার মোবাইল ফোন, টাকা ও স্বর্ণ চুরির ঘটনা ঘটেছিল।

কোম্পানীগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ জানান, ইতিপূর্বে চুরি হওয়া মালামাল উদ্ধার এবং চোর শনাক্ত করা হয়েছে। আজকের চুরির ঘটনার বিষয়ে পুলিশি তৎপরতা অব্যহত আছে। দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২২অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :