বেড়ায় মেয়র বাতেনের বদলে ভাতিজা আশিফের হাতে নৌকার টিকিট

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ অক্টোবর ২০২১, ১৯:৩৩ | প্রকাশিত : ২২ অক্টোবর ২০২১, ১৯:৩১
আব্দুল বাতেন ও আশিফ শামস রঞ্জন (ফাইল ছবি)

আসন্ন পৌরসভা নির্বাচনে পাবনার বেড়ায় আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সংসদ সদস্য শামসুল হক টুকুর বড় ছেলে অ্যাডভোকেট আশিফ শামস রঞ্জন। তারই চাচা বর্তমান বিতর্কিত মেয়র আব্দুল বাতেনও মনোনয়ন চেয়েছিলেন। তবে তার ভাগ্যে এবার শিকে ছেড়েনি। আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচনী বোর্ড নৌকার হাল তুলে দিলেন ভাতিজা শামসের হাতে।

বৃহস্পতিবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় পাবনার বেড়াসহ নয়টি পৌরসভার আসন্ন নির্বাচনে প্রার্থী চূড়ান্ত করা হয়। আগামী ২৮ নভেম্বর এসব পৌরসভায় ভোট হবে।

এক বছর আগে বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা আসিফ আনাম সিদ্দিকীকে লাঞ্ছিত করার অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছিলেন আবদুল বাতেন। তখন জেলা প্রশাসক কবীর মাহমুদ বলেছিলেন, মেয়র আব্দুল বাতেনের শিষ্টাচারবহির্ভূত ও আইন পরিপন্থী আচরণ নতুন নয়। প্রায়ই তিনি উপজেলা ও জেলা প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে শিষ্টাচারবহির্ভূত অসদাচরণ করেন। এসব কর্মকাণ্ডের তথ্য প্রমাণাদিসহ মেয়র আব্দুল বাতেনের বিরুদ্ধে জরুরি ব্যবস্থা গ্রহণের সুপারিশ জানিয়ে স্থানীয় সরকার বিভাগে জেলা প্রশাসনের চিঠির পরিপ্রেক্ষিতে তাকে সাময়িক বরখাস্তের আদেশ জারি করা হয়।

পরে অবশ্য আইনি লড়াইয়ের মাধ্যমে চলতি বছরের ১০ মার্চ উচ্চ আদালতের আদেশে মেয়র পদ ফিরে পান আব্দুল বাতেন। তবে, রাজনৈতিক দলীয় পদ থেকে তিনি এখনো বহিষ্কৃত।

গত ২০ অক্টোবর বেড়া পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চেয়ে আওয়ামী লীগের ডজনখানেক নেতা দলীয় ফরম সংগ্রহ করেন। তাদের মধ্যে ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ও পাবনা-১ আসনের সাংসদ শামসুল হক টুকুর ছেলে আশিফ শামস রঞ্জন, ভাই বর্তমান মেয়র মো. আব্দুল বাতেন, পাবনা জেলা আওয়ামী লীগ সদস্য এ এইচ এম ফজলুর রহমান মাসুদ, অ্যাডভোকেট আমিনুল ইসলাম পটল, প্রভাষক আবু সাইদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রশিদ দুলাল, ডা. আব্দুল আউয়াল, বেড়া পৌর আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মান্নান মানু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, কেন্দ্রীয় কৃষক লীগের সদস্য আবু হানিফ কালু, বেড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. আব্দুল হালিম। শেষ পর্যন্ত আশিফ শামস রঞ্জনের হাতেই নৌকার হাল দিল ক্ষমতাসীন দল।

ভাতিজার মনোনয়ন মেনে নিয়েছেন বর্তমান মেয়র আব্দুল বাতেন। শুক্রবার ঢাকা টাইমসকে এক প্রতিক্রিয়ায় তিনি জানান, তিনি তার ভাতিজার মনোনয়ন মেনে নিয়েছেন। এ ব্যাপারে তার কোনো রাগ-ক্ষোভ নেই। বলেন, ‘দলের সিদ্ধান্তের প্রতি আমি শ্রদ্ধাশীল। দলের জন্য কাজ করে যাব।’

(ঢাকাটইমস/২২অক্টোবর/ইএস/জেবি/মোআ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :