গুগল সার্চে নতুন ফিচার

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ০৯:২৩

গুগল সার্চে যোগ হলো নতুন ফিচার। সম্প্রতি সার্চ অপশনে একটি নতুন ভিজ্যুয়াল রেজাল্ট পেজও যোগ করা হয়েছে। নতুন পেজটি ওয়েব জুড়ে একটি দৃশ্য মান সমৃদ্ধ হয়েছে । এই ফিচারটি বর্তমানে শুধুমাত্র ইংরেজি ভাষাতেই ভাষাতেই রয়েছে। পরবর্তীকালে অন্য ভাষাতেও পাওয়া যাবে। ফিচারটি বর্তমানে শুধুমাত্র ইংরেজিতেই পাওয়া যায় কিন্তু কোম্পানি জানিয়েছে, ইংরেজি শেখার এবং সাবলীল বক্তাদের উভয়ের জন্য উপযোগী শব্দ রয়েছে। আপনি নতুন শব্দ শব্দ শিখতে হিসাবে আপনি সেই অনুযায়ী অসুবিধা স্তর পরিবর্তন করতে পারেন।

মানুষ প্রতিদিন শব্দের সংজ্ঞা খুঁজতে থাকে - তারা জানতে চায় যে অভিধানটি তাদের প্রেমের সংজ্ঞা কীভাবে ‘বিবাহ’ সংজ্ঞায়িত করে, অথবা তারা কেবল একটি সংবাদপত্রের নিবন্ধে একটি অপরিচিত শব্দ পেয়েছে। নতুন শব্দের অর্থ তথ্য আনলক করতে সাহায্য করে।

গুগল জানিয়েছেন, তারা ব্যবহারে সহজ একটি ফিচার তৈরি করেছি যা আপনাকে শুধু সাহায্যই করে না বরং আপনার কৌতূহলও বাড়িয়ে দেয়। নতুন বৈশিষ্ট্য সম্পর্কে গুগলের ব্লগ পোস্ট পড়লে জানতে পারা যায়। গুগল ঘোষণা করেছে যে এটি নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা যোগ করছে মাল্টি ব্যবহার করে নতুন কৃত্রিম বুদ্ধিমত্তা বৈশিষ্ট্য যুক্ত করছে।

লেন্স এবং সার্চের জন্য মাল্টিটাস্ক ইউনিফাইড মডেল কোম্পানির দাবি, এই নতুন এআই অগ্রগতি এটিকে আরও সহজ করে তুলবে।

নতুন বিষয়গুলো বুঝতে সহজ। নতুন কীর্তি। অনুসন্ধানের পরিমার্জন এবং বিস্তৃত করার জন্য নতুন বৈশিষ্ট্য সহ একটি বিষয়কে জুম ইন এবং আউট করা সহজ।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :