নতুন ৫জি ফোন আনল ভিভো

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ০৯:৩৭

নতুন ৫ জি মডেলের স্মার্ট ফোন আনল ভিভো। মডেল ভিভো ওয়াই৭১টি। এই ফোনে রয়েছে একটি মিডিয়াটেক ডায়মেনসিটি ৮১০ প্রসেসর ও ৪৪ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট।

আপাতত এই ফোনটি লঞ্চ করা হয়েছে কেবল মাত্র চীনের মার্কেটের জন্য। সে দেশে এই ফোনটি মোট দুটি স্টোরেজ ভ্যারিয়্যন্টে লঞ্চ করা হয়েছে। তাদের মধ্যে বেস মডেল অর্থাৎ ৮জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। এই ফোনের দাম চীনে ১৭৯৯ ইয়েন।

একই মডেলের হাই-এন্ড ভার্সন ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি স্টোরেজে মিলবে। দাম ১৯৯৯ ইয়েন।

ডুয়াল-সিম (ন্যানো) সাপোর্টেড এই ফোনটি চলবে অ্যানড্রয়েড ১১ অপারেটিং সিস্টেসে।

এই ফোনে রয়েছে একটি ৬.৪৪ ইঞ্চির ফুল এইচডি প্লাস অ্যামোলিড ডিসপ্লে, যার রেজোলিউশন ১০৮০x২৪০০0 পিক্সেলস, অ্যাসপেক্ট রেশিও ২০:৯ এবং স্ক্রিন টু বডি রেশিও ৯০:১। প্রসেসর হিসেবে এই ফোনে একটি অক্টা-কোর মিডিয়াটেক ডায়মেনসিটি ৮১০ চিপসেট দেওয়া হয়েছে।

অপ্টিক্সের দিক থেকে এই ভিভো ফোনে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। প্রাইমারি সেন্সর হিসেবে ফোনটিতে রয়েছে একটি ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা, যার অ্যাপারচার এফ/১.৭। এছাড়া, সেকেন্ডারি ক্যামেরা হিসেবে রয়েছে একটি ৮ মেগাপিক্সেলের আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, যার অ্যাপারচার এফ/২.২। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এই ফোনে একটি ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ফেসিং ক্যামেরা দেওয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/২.০।

কানেক্টিভিটির দিক থেকে ভিভো ওয়াই৭১টি ফোনে রয়েছে ৫ জি কানেকটিভিটি, ইউএসবি টাইপ সি পোর্ট, অনবোর্ড সেন্সরের দিক থেকে এই ফোনে অ্যাক্সিলারোমিটার, অ্যাম্বিয়্যান্ট লাইট, জাইরোস্কোপ, ম্যাগনেটোমিটার এবং একটি প্রক্সিমিটি সেন্সর দেওয়া হয়েছে। এছাড়াও, এই ফোনে একটি ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :