মির্জাপুরে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের গণঅনশন

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ১২:৪৫

কুমিল্লাসহ সারাদেশে চলমান সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে টাঙ্গাইলের মির্জাপুরে গণঅনশন পালিত হয়েছে। শনিবার সকাল আটটা থেকে দুপুর বারোটা পর্যন্ত উপজেলা ক্রীড়া সংস্থা নিচতলায় জাতীয় কর্মসূচির অংশ হিসেবে গণঅনশন পালন করা হয়।

মির্জাপুর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ এ কর্মসূচির আয়োজন করে। উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি মির্জাপুর পৌরসভার সাবেক প্রশাসক উত্তম কুমার সেন লালুর সভাপতিত্বে এ কর্মসূচি পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ও মির্জাপুর প্রেসক্লাবের সভাপতি নিরঞ্জন পাল।

কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে দুর্গাপূজাকে কেন্দ্র করে সৃষ্ঠ সহিংসতার প্রতিবাদে সংগঠনটি সারাদেশে একযোগে এ কর্মসূচি ঘোষণা করে। এরই অংশ হিসেবে মির্জাপুরেও এ কর্মসূচি পালন করা হচ্ছে। এতে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা সংহতি প্রকাশ করেন।

কর্মসূচি চলাকালীন বক্তারা সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সরকার ঘোষিত জিরো টলারেন্স বাস্তবায়নের দাবি করেন।

তারা ৭২ এর সংবিধান পুনঃপ্রতিষ্ঠার দাবি করে বলেন, সহিংসতার ঘটনার আড়ালে কারা আছে তাদের বের করে আইনের আওতায় এনে দৃষ্টন্তমূলক শাস্তি দাবি করেন।

এতে অন্যদের মধ্যে মির্জাপুর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সরকার হিতেশ চন্দ্র, মির্জাপুর পৌরসভার কাউন্সিলর চন্দনা দে, হিন্দু নেতাদের মধ্যে প্রমথেশ গোস্বামী, তপন কুমার শেঠ, সঞ্জিত কুমারসহ শতাধিক ব্যাক্তি অংশ নেয়। তাদের সঙ্গে মির্জাপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার অধ্যাপক দুর্লভ বিশ্বাস ও মির্জাপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কিসমত খোন্দকার একাত্মতা ঘোষণা করেন।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :