টাইগারদের কাছে পেশাদারিত্ব চান পাপন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২১, ২০:০৭

বিশ্বকাপে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ দলের। বাছাই পর্বে স্কটল্যান্ডের কাছে হেরে ধাক্কা খেয়েছিল আত্মবিশ্বাসে পরিপূর্ণ দল। দুর্বল স্কটিশদের কাছে হেরে প্রচুর সমালোচনার শিকারও হয়েছিলেন সাকিব-রিয়াদরা। তবে পাপুয়া নিউ গিনিকে হারিয়ে সুপার টুয়েলভ নিশ্চিত করার পর স্বস্তি ফিরেছে বাংলাদেশ শিবিরে। আগামীকাল শ্রীলংকার বিপক্ষে ম্যাচে নামার মাঝে শুরু হচ্ছে তাদের বিশ্বকাপের মূল পর্বের মিশন।

তবে সুপার টুয়েলভের টিকিট সংগ্রহের দিনে সংবাদ সম্মলনে বাংলাদেশ দলপতির ক্ষোভ ও হতাশা ঝেড়েছিলেন। মাহমুদউল্লাহর ক্রিকেটারদের কমিটমেন্ট নিয়ে ক্ষোভকে ঠিকভাবে নিতে পারেননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে দেওয়া একান্ত সাক্ষাৎকারে বিসিবি সভাপতি জানান, মাহমুদউল্লাহর দাবি করা ক্রিকেটারদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তারা কখনও তোলেননি। আর মাহমুদউল্লাহর ক্ষোভকে স্রেফ ছেলেমানুষি হিসেবে দেখছেন পাপন। তার চাওয়া ক্রিকেটাররা যেন আরও পেশাদার হয়।

বিসিবি সভাপতি বলেন, ‘আমি মনে করি, সে (মাহমুদউল্লাহ) এবং অন্য ক্রিকেটারদের একটি বিষয় বোঝা উচিৎ। যেমন সে বলেছে, আমরাও তো মানুষ। কিন্তু একইভাবে আমিও বলতে চাই, এ দেশে যারা তাদের সমর্থক তারাও মানুষ। বিসিবিতেও আমরা যারা আছি তারাও সবাই মানুষ। সুতরাং, এখানে ব্যক্তিগতভাবে নেওয়ার কিছুই নেই। কারণ, আমরা যাই বলি, সে সব কিছুই দলের জন্য, দেশের জন্য। কোনো ব্যক্তির বিরুদ্ধে নয়।’

টাইগার ক্রিকেটারদের আরো বেশি পেশাদার হওয়ার কথা জানিয়ে তিনি আরো বলেন, ‘আমার মনে হয় সে এটা আবেগী হয়ে বলছে। পেশাদার ক্রিকেটারদের এত আবেগী হওয়া ঠিক না। তাদের এসব কমেন্ট মাথায় নিয়ে চললে হবে না, এসব তাদের এড়িয়ে চলে পেশাদারভাবেই খেলতে হবে।’

সিনিয়রদের কমিটমেন্ট নিয়ে প্রশ্ন তোলায় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন মাহমুদউল্লাহ। সংবাদ সম্মেলনে দিয়েছিলেন তার জবাবও। তবে পাপন জানান, দুটো বিষয়ের মাঝে মিল খুঁজে পাননি তিনি।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :