পাবজি গেমে নতুন আপডেট আসছে

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২১, ০৯:৩৫

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

নতুন আপডেট আসছে পাবজি গেমে। ১১ নভেম্বর অবমুক্ত হচ্ছে পাবজি: নিউ স্টেট। গেমটির প্রকাশক ক্রাফটন  শুক্রবার তাদের একটি অনুষ্ঠানে এই ঘোষণা করে। দক্ষিণ কোরিয়ান কোম্পানি বলেছে যে ২৮টি দেশে ২৯-৩০ অক্টোবর পর্যন্ত চূড়ান্ত প্রযুক্তিগত পরীক্ষার পর ভারতসহ ২০০ টিরও বেশি দেশে নতুন মোবাইল গেম অ্যানড্রয়েড এবং আইওএসে মুক্তি পাবে।

পাবজি: নিউ স্টেট ফেব্রুয়ারিতে ঘোষণা করার পর থেকে অ্যানড্রয়েড ও আইওএস  মিলিয়ে ৫০ মিলিয়নেরও বেশি প্রি-রেজিস্ট্রেশনের আমন্ত্রণ পেয়েছে বলে দাবি করা হয়েছে। গেমটির প্রি-রেজিস্ট্রেশন প্রক্রিয়া গেমটির ঘোষণার পর বিশ্বব্যাপী শুরু হয়েছিল।

ক্রাফটন ইউটিউবের একটি লাইভ স্ট্রিমে জানিয়েছে, বিশ্বের ১৭টি ভাষায় ফ্রি গেম হিসেবে খেলা যাবে পাবজি: নিউ স্টেট। পাবজির চূড়ান্ত প্রযুক্তিগত পরীক্ষা আগামী সপ্তাহে ২৮টি দেশে পরিচালিত হবে। দেশগুলো হল-  বাহারিন, কম্বোডিয়া, মিশর, হংকং, ইন্দোনেশিয়া, ইরাক, জাপান, জর্ডান, কোরিয়া, কুয়েত, লাওস, লেবানন, ম্যাকাও, মালয়েশিয়া, মালদ্বীপ, মিয়ানমার, নেপাল, ওমান, ফিলিপিন, কাতার, সৌদি আরব, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, তাইওয়ান, থাইল্যান্ড, তুরস্ক, সংযুক্ত আরব আমিরশাহি এবং ইয়েমেন। 

২০৫১ সালের পটভূমিতে, পাবজি: নিউ স্টেট মোবাইল ডিভাইসে একটি পরবর্তী প্রজন্মের যুদ্ধের অভিজ্ঞতা নিয়ে আসবে যার মধ্যে থাকবে সম্পূর্ণ নতুন রেন্ডারিং প্রযুক্তি এবং একটি গানপ্লে সিস্টেম, পাবজি: ব্যাটল গ্রাউন্ড-এর কম্পিউটার সংস্করণের সমতুল্য বলে মনে করা হয়। পরবর্তী প্রজন্মের গ্রাফিক্সও থাকবে বলে কোম্পানি জানিয়েছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এজেড)