প্রিমিয়ার লিগ

ফোডেনের জোড়া গোলে সিটির বড় জয়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১১:৪২ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১১:৩১

চ্যাম্পিয়ন্স লিগে সবশেষ ম্যাচের আগুনে ফর্ম প্রিমিয়ার লিগেও টেনে আনলো ম্যানচেস্টার সিটি। ফর্মে থাকা পেপ গার্দিওলার দলের বিপক্ষে খেলা যে কতটা কঠিন, তা হাড়ে হাড়ে টের পেল ব্রাইটন এন্ড হোভ অ্যালবিয়ন। নিজেরা ভাল ফর্মে থাকলেও পেপ গুয়ার্দিওলার দলের বিরুদ্ধে কার্যত উড়ে গেল সিগালসরা।

শনিবার প্রতিপক্ষের মাঠে ম্যাচটি ৪-১ গোলে জিতেছে গত আসরের চ্যাম্পিয়নরা। ম্যাচে সিটির নায়ক আবারও ফিল ফডেন। জোড়া গোল করেছেন তিনি, করিয়েছেন একটি গোলও। একটি করে গোল পেয়েছেন ইলকাই গিনদোয়ান ও রিয়াদ মাহরেজ।

দ্য আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে বল দখলের লড়াইয়ে কাছাকাছি ছিল দুই দল। ৫২ শতাংশ বল দখলে রেখে সিটির খেলোযাড়রা শট নিয়েছেন ১৭টি, লক্ষ্যে ছিলো ১৪টি। বিপরীতে স্বাগতিকদের ৯ শটের ৪টি ছিলো লক্ষ্যে।

ম্যাচের প্রথমার্ধেই তিন গোল করে নিয়ন্ত্রণ নেয় সিটি। শেষ দিকে স্বাগতিক দল একটি শোধ করার পর আবার ব্যবধান বাড়িয়ে নেয় সফরকারীরা। ১৩তম মিনিটে মিলে প্রথম সাফল্য। বের্নার্দো সিলভার ওভারহেড কিকে বল পেয়ে কাছ থেকে ফাঁকা জালে পাঠান জার্মান মিডফিল্ডার গিনদোয়ান।

২৮ থেকে তিন মিনিটের মধ্যে দুই গোল করেন ফোডেন। জ্যাক গ্রিলিশের দারুণ পাস থেকে প্রথম গোলটি করেন তিনি। আর জেসুসের শট গোলরক্ষক ফেরানোর পর বল জালে পাঠিয়ে বাড়ান ব্যবধান।

দ্বিতীয়ার্ধেও সিটি আধিপত্য করে, তবে আর গোলের দেখা মিলছিল না। ৮১তম মিনিটে স্পট কিকে ব্যবধান কমান আলিস্তার। যোগ করা সময়ে ব্যবধান আবার বাড়িয়ে নেন মাহরেজ।

দারুণ এই জয়ে লিভারপুলকে নিচে নামিয়ে ২০ পয়েন্ট নিয়ে প্রিমিয়র লিগের টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল ম্যান সিটি, যদিও লিভারপুল এক ম্যাচ কম খেলেছে। টেবিলের শীর্ষে ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে আছে চেলসি। অপরদিকে, ব্রাইটন ১৫ পয়েন্ট নিয়ে রয়েছে চার নম্বরে। তাদের পরের ম্যাচে প্রতিপক্ষ লিভারপুল, সিটি নিজেদের পরের ম্যাচে খেলবে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানকে হারিয়ে পাঁচ ম্যাচ আগেই ইন্টারের শিরোপা উৎসব

পাকিস্তানি ব্যাটারদের স্ট্রাইকরেটে গুরুত্ব দিতে বললেন শহিদ আফ্রিদি

আজ রাতে হাইভোল্টেজ মিলান ডার্বি, জিতলেই শিরোপা নিশ্চিত ইন্টারের

সবাইকে ছাড়িয়ে ইতিহাস গড়লেন অধিনায়ক বাবর আজম

আগামী ২ বছরের জন্য বাংলাদেশের পারফরম্যান্স অ্যানালিস্ট মহসিন শেখ

মিরপুর স্টেডিয়াম ঘুরে দেখলেন আইসিসির প্রতিনিধিদল

হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক আজ, আলোচনা হবে যে ইস্যুতে

এই বিভাগের সব খবর

শিরোনাম :