শাহ আমানতে বিমান ছিনতাইচেষ্টার গল্পের সিনেমায় ববি

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২১, ১৫:৪৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

২০১৯ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দর থেকে উড়োজাহাজ ছিনতাইচেষ্টার ঘটনা মনে আছে তো? এমন দুঃসাহস দেখিয়েছিলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নায়িকা সিমলার সাবেক স্বামী পলাশ আহমেদ।

ওই সময় পলাশ যাত্রীদের জিম্মি করে দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বোয়িং-৭৩৭ উড়োজাহাজ ‘ময়ূরপঙ্খী’ ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন। পরে সেনাবাহিনীর কমান্ডো অভিযানে তিনি মারাও গিয়েছিলেন।

কি, মনে পড়েছে তো? সে সময় ঘটনাটি দেশজুড়ে আলোড়ন তুলেছিল। নতুন খবর হলো, উড়োজাহাজ ছিনতাইচেষ্টার সেই ঘটনা নিয়ে এবার নির্মিত হতে যাচ্ছে সিনেমা। পরিচালনায় রাশিদ পলাশ। সেই সিনেমার একটি প্রধান চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়িকা ও প্রযোজক ইয়ামিন হক ববি।

গণমাধ্যমকে এই খবর জানিয়েছেন পরিচালক রাশিদ পলাশ নিজেই। তিনি বলেন, ‘এই সিনেমার জন্য ববি মোটামুটি ফাইনাল। খুব শিগগিরই এ বিষয়ে বিস্তারিত জানাবো। আশা করি, চলতি বছরের শেষ দিকে শুটিংয়ে যেতে পারব।’

শাহ আমানতের ওই বিমানটির নাম ছিল যেহেতু ‘ময়ূরপঙ্খী’, তাই সিনেমাটিও নির্মিত হচ্ছে একই নামে। আজ ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যানারে এটির প্রযোজনায় রয়েছেন শাহাদাৎ হোসেন লিটন। এ সিনেমার মাধ্যমে দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরছেন ববি।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/এএইচ