সাম্প্রদায়িক হামলায় জড়িতরা যে দলেরই হোক বিচার হবে: আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৬:১২ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১৫:৫৫

সাম্প্রদায়িক হামলায় জড়িতরা যে বা যে দলেরই হোক বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, বিচারের ক্ষেত্রে অপরাধী ছাত্রলীগ, আওয়ামী লীগ বা অন্য কোনো দলের কি না সেটি দেখা হবে না।

সম্প্রতি রংপুরে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্ম অবমাননার অভিযোগ তুলে একটি হিন্দু জনপদে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় এক ছাত্রলীগ নেতার নাম আসায় এসব কথা বলেন তিনি।

রবিবার রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে জেলা জজদের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ছাত্রলীগ বা অন্য লীগ বা অন্য দল এসব না। যারা অপরাধ করবে তাদের বিচার হবে। সে যেই দলেরই হোক, যে গোষ্ঠীরই হোক, যে জাতিরই হোক। কিন্তু অপরাধী অপরাধীই, তার বিচার হবে।

এদিকে দুর্গাপূজায় কুমিল্লার একটি মণ্ডপে কোরআন রাখার ঘটনায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর সহিংসতা চালানোর প্রেক্ষিতে তাদের সার্বিক নিরাপত্তার লক্ষ্যে জাতীয় সংসদে ‘সংখ্যালঘু সুরক্ষা আইন’ পাসের বিষয়টি আবারও আলোচনায়। এ বিষয়ে আইনমন্ত্রীর কাছে জানতে চাওয়া হলে মন্ত্রী বলেন, আমরা আগেও বলেছি, সংখ্যালঘু সুরক্ষা আইনের বিষয়টি সামনে এলে ত্বরিত গতিতে ব্যবস্থা নেওয়া হবে।’

আওয়ামী লীগ অসাম্প্রাদায়িক রাজনীতিতে বিশ্বাসী মন্তব্য করে আইনমন্ত্রী বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের মানুষকেও সে দীক্ষায় দীক্ষিত করেছেন। তাই জনগণ সাম্প্রদায়িক রাজনীতির দিকে ঝুঁকে না। সেক্ষেত্রে কেউ যদি ব্যক্তিস্বার্থে অন্যায় করে সেটাও অন্যায় এবং তাকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে বলেও জানান তিনি।,

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/আরকে/ইএস)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :