পুঁজিবাজারে আবারও পতন

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১৬:৫১ | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১৬:০২

দেশের পুঁজিবাজারে সপ্তাহের প্রথম দিন আবারও বড় পতন হয়েছে। সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার উত্থানে ফিরেছিল পুঁজিবাজার। কিন্তু রবিবার পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সঙ্গে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে টাকার পরিমাণে লেনদেন কিছুটা বেড়েছে।

প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আজ ৭০.৫২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে সাত হাজার ০৫.৭০ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩০.৩৭ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১.০২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে এক হাজার ৪৮৭.৭৮ পয়েন্টে এবং দুই হাজার ৬৯৮.৩১ পয়েন্টে।

আজ ডিএসইতে এক হাজার ৪৭০ কোটি ৬৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১৫৯ কোটি ৬৯ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল এক হাজার ৩১০ কোটি ৯৭ লাখ টাকার।

ডিএসইতে এদিন ৩৭৫টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দাম বেড়েছে ৫৭টির বা ১৫.২০ শতাংশের, শেয়ার দাম কমেছে ২৯২টির বা ৭৭.৮৭ শতাংশের এবং ২৬টির বা ৬.৯৩ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

দেশের অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৪১.৫৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৫৫১.৭৭ পয়েন্টে।

সিএসইতে আজ ২৮৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৫৮টির দর বেড়েছে, কমেছে ২১০টির আর ২০টির দাম অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি ৯৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা