সালথার সংঘর্ষে আটক ১৫, পুলিশের মামলা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ১৭:১৫

ফরিদপুরের সালথা উপজেলায় সংঘর্ষের ঘটনায় রবিবার পর্যন্ত ১৫ জনকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় সালথা থানা পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে। উপজেলার যদুনন্দি ইউনিয়নে আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়। এসময় পুলিশসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

এদিকে নিহত মারিজ শিকদারের লাশ রবিবার বিকালে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শনিবার বিকাল ৩টার দিকে যদুনন্দি ইউনিয়নের খারদিয়া গ্রামে চেয়ারম্যান প্রার্থী রফিক মোল্যার সমর্থকদের সঙ্গে আরেক প্রার্থী নুরুজ্জামান টুকু ঠাকুরের সমর্থকদের মধ্যে আধিপত্য নিয়ে সংঘর্ষ বাঁধে। এসময় স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী রফিক মোল্যার সমর্থক মারিজ গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এছাড়াও এই সংঘর্ষে পুলিশসহ উভয় পক্ষের প্রায় ৩০ জন আহত হন।

নিহত মারিজ শিকদারের বোন রিক্তা অভিযোগ করে রবিবার সাংবাদিকদের বলেন, সংঘর্ষের সময় আমার ভাইকে ধরে নিয়ে ঘরের মধ্যে কুপিয়ে মেরে ফেলেছে টুকু ঠাকুরের লোকজন। আমরা এ হত্যার সুষ্ঠু বিচার চাই।

এ ব্যাপারে টুকু ঠাকুরের সমর্থকরা অভিযোগ করে জানান, সংঘর্ষে মারিজ শিকদার নিহতের জেরধরে শনিবার রাতে ও রবিবার সকালে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এসময় হামলাকারিরা অর্ধশতাধিক বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুজ্জামান বলেন, সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও টিয়ারসেল নিক্ষেপ করে সংঘর্ষ নিয়ন্ত্রণে আনে। এসময় পুলিশসহ বেশ কিছু লোক আহত হয়। সংঘর্ষ চলাকালে ১৫ জনকে আটক করা হয়েছে। পুলিশ বাদি হয়ে একটি মামলা করেছে। এছাড়াও নিহত মারিজ শিকদারের পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :