ওবায়দুল কাদেরের স্বাক্ষর জাল: উপজেলা ভাইস-চেয়ারম্যান কারাগারে

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২১, ১৭:৩২ | আপডেট: ২৪ অক্টোবর ২০২১, ১৮:১১

দিনাজপুর প্রতিনিধি, ঢাকাটাইমস

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষর ও সিল জাল করে নিজেকে জেলা আওয়ামী লীগের নেতা দাবি করার মামলায় দিনাজপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান মো. রবিউল ইসলাম সোহাগকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

দিনাজপুর জেলা সদরের আমলী আদালত-১ এর প্রথম শ্রেণির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. ইসমাইল হোসেন রবিবার বেলা ৩টায় আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ওবায়দুল কাদেরের স্বাক্ষর ও সিল জাল করে নিজেকে জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দাবি করার অভিযোগে রবিউল ইসলাম সোহাগের বিরুদ্ধে ২০২০ সালের ৮ অক্টোবর রাতে দিনাজপুরের কোতোয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি করেন দিনাজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী।

ডিজিটাল নিরাপত্তা ও ফৌজদারি আইনে করা মামলায় রবিউল ইসলাম সোহাগের বিরুদ্ধে মিথ্যা, মানহানিকর ও প্রতারণামূলক তথ্য প্রচার এবং আওয়ামী লীগের প্রতি জনমনে বিদ্বেষ ও সংগঠনের মধ্যে শত্রুতা সৃষ্টি করে অস্থিরতা এবং বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ আনা হয়েছে।

মামলায় সাক্ষী হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ দিনাজপুর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার, যুগ্ম সম্পাদক ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, দপ্তর সম্পাদক সেলিম আক্তার চৌধুরী এবং স্পেশাল পিপি সামসুর রহমান পারভেজের নাম দেওয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, মিথ্যা তথ্যের ভিত্তিতে জাল প্রেস বিজ্ঞপ্তি তৈরি ও ব্যবহার করে ইলেকট্রনিক বিন্যাসে (ফেইসবুকের মাধ্যমে) নিজেকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক দাবি করা হয়েছে। সর্বোপরি এর মাধ্যমে আওয়ামী লীগ, দলের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের মানহানি ও মানসম্মান ক্ষুন্ন করার চেষ্টা করা হয়েছে।

আসামি রবিউল ইসলাম সোহাগ দিনাজপুর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান নির্বিচিত হওয়ার আগে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), দিনাজপুর কার্যালয়ে এমএলএসএস পদে চাকরি করতেন। সরকারি চাকরি ইস্তফা দিয়ে তিনি সদর উপজেলার ভাইস-চেয়ারম্যানে শূণ্য পদে আওয়ামী লীগের একাংশের সমর্থিত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। তবে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচনে জেলা আওয়ামী লীগ থেকে সমর্থন দেয়া হয় সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা ফয়সাল আজিজ চঞ্চলকে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/কেএম)