বিএনএস গ্রুপের চেয়ারম্যানকে আবার জিজ্ঞাসাবাদ

প্রকাশ | ২৪ অক্টোবর ২০২১, ১৭:৩৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বিভিন্ন চক্রের মাধ্যমে ঢাকার বিভিন্ন জায়গায় জমি দখলের অভিযোগে বিএনএস গ্রুপের চেয়ারম্যান ব্যবসায়ী এমএনএইচ বুলুকে আবার জিজ্ঞাসবাদ করেছে দুর্নীতি দমন কমিশন-দুদক।

রবিবার দুপুরে দুদকের তলবে হাজির হলে তাকে প্রায় এক ঘণ্টার মতো জিজ্ঞাসাবাদ করেন দুদকের পরিচালক শেখ মো. ফানাফিল্যা ও উপপরিচালক সুভাস দত্ত।

দুদক কার্যালয় থেকে বেড়িয়ে আসার পর সাংবাদিকরা জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চাইলে এমএনএইচ বুলু বলেন, আমার ১৩৪ কোটি টাকার মামলা নিষ্পত্তি হয়ে গেছে আগেই। আমি এমনি এখানে একটি ব্যক্তিগত কাজে এসেছিলাম।

 

ব্যক্তিগত কাজে এলে আপনাকে জিজ্ঞাসাবাদ কক্ষে নেওয়ার কারণ কী-এমন প্রশ্নে তিনি বলেন, আমাদের একটা জমি সংক্রান্ত ঝামেলা আছে। সে কারণেই ডেকেছে। এর বেশি কিছু না।

 

তবে, দুদকের অনুসন্ধান সংশ্লিষ্ট একটি সূত্র ঢাকাটাইমসকে জানায়, বিএনএস গ্রুপের চেয়ারম্যান এমএনএইচ বুলু এইকটি চক্রকে ব্যববহার করে রাজধানীর গুলশান, বনানী ও মোহাম্মদপুরে জমি দখল করেন।

সূত্রটি আরও জানায়, গুলশান-২ এর এক বিঘা তিন কাঠার একটি জমির ক্রয় বিক্রয় সংক্রান্ত তথ্যের বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

এর আগে ১৩৪ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে জিজ্ঞাসাবাদ করেছিল দুদক।

পরে ২০১৮ সালের ৭ অক্টোবর রাজধানীর রমনা মডেল থানায় তার বিরুদ্ধে ১৩৪ কোটি টাকার অবৈধ সম্পদের মামলা করে দুর্নীতি দুদক। ওই মামলার বাদী ছিলেন দুদকের উপ-পরিচালক ওয়াকিল আহমদ।

ওয়াকিল আহমেদ এর করা মামলার অভিযোগ থেকে জানা যায়, দুদকে দাখিল করা সম্পদ বিবরণীতে ১০৯ কোটি ১৭ লাখ ৫৬ হাজার ৯৮১ টাকার সম্পদের তথ্য গোপন ও ২৪ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৬২২ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এসআর/ইএস)