আমেরিকান প্রবাসী সেজে চুরি, নারী আটক

গাজীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২১, ২১:৩৭

গাজীপুরের কাপাসিয়ায় আমেরিকার প্রবাসী সেজে, আমেরিকান প্রবাসীর বাড়ি থেকে সাড়ে সাত লাখ টাকা চুরির দায়ে তানিয়া শিকদার (২৮) নামে এক নারীকে গ্রেপ্তার করেছে জয়দেবপুর থানা পুলিশ।

প্রবাসী সেজে ওই নারী সাড়ে সাত লাখ টাকা চুরির করে পালিয়ে যান। এ ঘটনায় অজ্ঞাতনামা এক মহিলাকে আসামি করে কাপাসিয়া থানায় একটি মামলা হয় ১ অক্টোবর। রবিবার তাকে গাজীপুর জেলার জয়দেবপুর থানা পুলিশ গজারিয়াপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃত ওই নারী গজারিয়া এলাকার মৃত হাসানের মেয়ে। তার নামে ঢাকাসহ বিভিন্ন থানায় চুরি ও প্রতারণাসহ মোট ১৫টি মামলা রয়েছে।

উল্লেখ্য, কাপাসিয়া উপজেলার চাঁদ ইউনিয়নের চাঁদপুর বাজারের পূর্বপাশে সবুজ মাহমুদ দীর্ঘদিন যাবত আমেরিকায় বসবাস করতেন। ফলে তাদের বাড়ির অনেকেই এখন আমেরিকা প্রবাসী। ওই দিন বিকালে হঠাৎ করে এক নারী আধূনিক পোশাক পরিহিত ও স্বর্ণালঙ্কার সম্বলিত সেজেগুজে সবুজ মাহমুদের বাড়িতে জানায় সে আমেরিকা থেকে এসেছে। সে সবুজের সাথে আমেরিকা থাকেন। সবুজের অনেক অনুরোধে বেড়াতে এসেছেন বলে জানান। সম্প্রতি তাদের বাড়িতে ঘটে যাওয়া ঘটনার অবিকল বর্ণনা দিয়ে তাদের আস্থা অর্জন করেন। পরে ওই নারী সবুজের মাকে জানায় সে সেপ্টেম্বরের ৮ তারিখে দেশে এসেছেন। আগামী তিন মাস দেশে থাকবেন এবং ওই নারী জানান সবুজ ৬ সেপ্টেম্বরে বিদেশে যাওয়ার আগে সাড়ে সাত লাখ টাকা বাড়িতে রেখে গেছেন। ওই টাকার সাথে আমার কিছু টাকা রাখেন বলে কিছু টাকা বের করে সবুজের মায়ের কাছে দেন। সবুজের মা আলমারির ড্রয়ারে তার টাকাগুলো রাখেন এবং কেবিনেটের ভেতর চাবি রাখেন। বাড়ির সদস্যরা অতিথিকে আপ্যায়ন করাতে বিশেষভাবে সবাই কাজে ব্যস্ত হয়ে পড়েন। এই সুযোগে চাবি দিয়ে ড্রয়ার খুলে সাড়ে সাত লাখ টাকা নিয়ে মুহূর্তের মধ্যেই উধাও হয়ে যায়।

বাড়িতে স্থাপিত সিসি টিভি ফোটেজে দেখা যায়, ওই নারী তিন চাকার একটি ব্যাটারিচালিত অটোরিকশা চড়ে চলে যাচ্ছে।

বিষয়টি নিশ্চিত করে কাপাসিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম নাসিম জানান, চুরির ঘটনায় কাপাসিয়া থানায় একটি মামলা হয়। পুলিশ বহু দিন খুঁজে তাকে রবিবার জয়দেবপুর থানায় পুলিশ গজারিয়াপাড়া এলাকা থেকে ওই প্রতারক নারীকে আটক করে।

(ঢাকাটাইমস/২৪অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :