‘আমি তো পোলার্ড-রাসেল নই’, মুশফিকের কণ্ঠে অভিমান

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১১:৩২

টি-টোয়েন্টি ক্রিকেটে সাম্প্রতিক পারফর্মে মুশফিকুর রহিমকে মিস্টার ডিপেন্ডেবল বলাটা যেন মুশকিল! গেল দুই বছরে ১২ টি-টোয়েন্টি ম্যাচে সর্বসাকুল্যে তার ব্যাট থেকে এসেছে মাত্র ১০৯ রান, ব্যাট করে করেছেন ৯.০৮ গড়ে! সবশেষ ফিফটি করেছেন দুই বছর আগে ভারত সফরে। এরপর কাল শ্রীলংকার বিপক্ষে খেলেছেন দুর্দান্ত অর্ধশতকের ইনিংস। দিয়েছেন রানে ফেরার আভাস। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজের প্রথম ফিফটির পর সমালোচনারও জবাব দিয়েছেন তিনি। নিজের পক্ষ নিয়ে ‘পোলার্ড বা রাসেল’ সঙ্গে তুলনা করে তার কণ্ঠে ঝড়েছে অভিমানও।

অবশ্য ব্যাটসম্যান মুশফিকের সমালোচনা হওয়াটা স্বাভাবিকই বটে। সবশেষ দুই ফিফটির মাঝে ১১ ইনিংসে তিনটি শূন্যসহ সাতবার যেতে পারেননি দুই অঙ্কে। সবশেষ ২৮ ইনিংসে তার ফিফটি কেবল দুটি। কিন্তু এসব মানতে কিছুটা নারাজ টাইগার ক্রিকেটের অন্যতম এই সদস্য।

শ্রীলংকার বিপক্ষে ম্যাচ হারার পর মুশফিক বলেন, ‘টি-টোয়েন্টি ক্রিকেট এমন, এখানে ধারাবাহিকভাবে রান করাটা বেশ কঠিন। কখনও তিন, চার কিংবা পাঁচে খেলতে হয়। আবার দলের প্রয়োজনে কখনও সাত বা আটেও নামতে হয়। দেখা যায় কখনও পঞ্চম ওভারে, কখনও ১৭তম ওভারে ক্রিজে যাচ্ছি। আমি তো পোলার্ড-রাসেলের মতো নই যে গিয়ে ধুমধাম কয়েকটা বল মেরে দিব। ২, ৪, ৬ বলেই রান করে ফেলব।’

সমালোচনাকে শক্তি মনে করেন মুশফিকুর রহিম।

মুশফিক পোলার্ড-রাসেল না হলেও বেশ অভিজ্ঞ একজন ব্যাটসম্যান। তবে টি-টোয়েন্টি তার বাজে ফর্মের কারণ তিনি মনে করেন শক্তিমত্তার অভাব। কিন্তু ব্যাট হাতে অল্প রান করলেও দলের জন্য সবসময় অবদান রাখতে চান টাইগার এই ব্যাটসম্যান।

তিনি বলেন, ‘আমার কিছু সময় লাগে। কিছু শক্তি ও দুর্বলতা আছে। নিজের উন্নতি করার চেষ্টা করছি। অনেক সময় অনেক দিক থেকে শুনে মনে হচ্ছে, শেষ চার-পাঁচ বছর ধরে আমি রান করি না। এই জিনিসটা আমাকে বেশি অনুপ্রাণিত করেছে, যেটা আমি মনে করি। দলের জন্য অবদান রেখে যেতে চাই সেটা হতে পারে ১০, ৮০ কিংবা ১০০ রান করে।’

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এইচএন)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :