বেগমগঞ্জে মন্দিরে হামলা: আরও ১১ জন গ্রেপ্তার

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৩:৫৪ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১৩:৫১

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার বিভিন্ন মন্দিরে হামলা ও সহিংসতার ঘটনায় আরও ১১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারদের মধ্যে বিএনপি, জামায়ত, সেচ্ছাসেবকদল, যুবদল ও ছাত্রদলের কয়েকজন নেতা রয়েছে।

রবিবার রাত থেকে সোমবার ভোর পর্যন্ত জেলার বিভিন্নস্থানে গোয়েন্দা সহায়তায় পুলিশ ও ডিবি অভিযান চালিয়ে এ ১১ জনকে গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে পুলিশ সুপারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা পুলিশ সুপার শহীদুল ইসলাম।

গ্রেপ্তার নেতারা হলেন- জেলা স্বেচ্ছাসেবকদলের সহসভাপতি ফয়সাল ইনাম কমল, বিজবাগ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জামায়াত নেতা হারুনুর রশিদ, জেলা যুবদলের সহসাংগঠনিক সম্পাদক মো. রায়হান, চরমটুয়া ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক ফয়সাল বারী চৌধুরী ও ছাত্রদলের সদস্য সচিব বেলায়েত হোসেন।

এছাড়াও গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন- বেগমগঞ্জের মীরওয়ারিশপুরের আলাউদ্দিন, নরোত্তমপুরের ফজলুর করিম সুমন, চরহাজারীর মিন্টু, ছয়ানী টগবার পারভেজ হোসেন, দক্ষিণ পেয়ারাপুরের আব্দুল বারেক এবং হাজীপুরের আব্দুল বাকী শামীম।

পুলিশ সুপার শহীদুল ইসলাম জানান, গ্রেপ্তারদের মধ্যে ফয়সাল ইনাম কমল ও হারুনুর রশিদ কুমিল্লার ঘটনার পর থেকে সামাজিক যোগাযোগের মাধ্যমে সাম্প্রদায়িক পোস্ট, গোপন বৈঠকসহ বিভিন্ন উসকানিমূলক কার্যক্রম করে আসছিল। এছাড়াও অপরদের ওইদিনের ধারণকৃত সিসিটিভি ফুটেজ দেখে গ্রেপ্তার করা হয়েছে।

তিনি আরও জানান, সেচ্ছাসেবকদলের নেতা কমলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হবে। তার বিরুদ্ধে আগের ৩২টি মামলা রয়েছে এবং বেগমগঞ্জে হামলার ঘটনায় দায়ের করা মামলাগুলোতে তাকে সোন এরেস্ট দেখানো হবে। ১৬৪ ধারায় তার জবানবন্দি নেওয়ার পর রিমান্ডের আবেদন করা হবে। বেগমগঞ্জের ঘটনায় এ পর্যন্ত ১১টি মামলায় ১৩৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে এজহারভুক্ত ৬৪ জন আসামি রয়েছে।

কুমিল্লার ঘটনার জের ধরে গত ১৫ অক্টোবর বেগমগঞ্জের বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় গ্রেপ্তার চার আসামি হামলায় নিজেদের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। ঘটনা তদন্তে পুলিশ হেডকোয়ার্টার থেকে একটি, চট্টগ্রাম ডিআইজি কার্যালয় থেকে একটি, জেলা পুলিশ থেকে একটি এবং জেলা প্রশাসক থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :