পাকিস্তানের জয়, ভারতে কাশ্মীরি শিক্ষার্থীদের ওপর হামলা

প্রকাশ | ২৫ অক্টোবর ২০২১, ১৩:৫৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

ভারত-পাকিস্তান ম্যাচ শুরুর আগে যতটা না উত্তাপ ছড়িয়েছিলো ম্যাচ শেষে সেটার পারদ যেন চড়ে গেল বহুগুণে! টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের কাছে ১০ উইকেটের বড় হার ইতোমধ্যেই গলার কাঁটা হয়ে বিঁধেছে ভারতীয় সমর্থকদের। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাই চলছে কোহলি-শামিদের মুণ্ডুপাত। ব্যাক্তিগত থেকে ধর্মীয় আক্রমণেও বাদ যাচ্ছে না উগ্র সমর্থকরা। এবার আসলো দেশটির পাঞ্জাবে কাশ্মীরি শিক্ষার্থীদের ওপর হামলার অভিযোগ।

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার তাদের এক প্রতিবেদনে বলেছে, পাঞ্জাবের ভাই গুরুদাস ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি ও রায়ত ভারা বিশ্ববিদ্যালয়ে হামলা চালায় উগ্র সমর্থকরা। রাতে বিশ্ববিদ্যালয়ের হোস্টেলে ভাঙচুর চালায় তারা। এসময় বেড়ধক মারধরের শিকার হন শিক্ষার্থীরা। পরে আহতদের উদ্ধার করেন স্থানীয়রা। শেষে পাঞ্জাব পুলিশের একটি দল এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনার সময়ের একটি ভিডিও প্রকাশ করেছে হামলার শিকার শিক্ষার্থীরা। তাদের দাবি, ওই হামলাকারীদের ঢুকতে সহায়তা করেছে নিরাপত্তারক্ষীরা। হামলকারীরা উত্তরপ্রদেশের শিক্ষার্থী বলেও জানা গেছে। একই দিনে হামলার ঘটনা ঘটেছে মোহালির একটি শিক্ষা প্রতিষ্ঠানেও।

ভারত-পাকিস্তানের খেলাকে কেন্দ্র করে ঘটা পুরো ঘটনার কারণ হিসেবে অভিযোগ উঠেছে, পাকিস্তান যখন রান করছিল কাশ্মীরের শিক্ষার্থীরা উল্লাস করছিল। তখন তার ‘আজাদি’ স্লোগানও তুলেছিলো। তবে আজ সকালে পুলিশ জানিয়েছে, দুপক্ষই এমন ঘটনার জন্য ক্ষমা প্রার্থনা করেছে এবং পুরো বিষয়টি মিটমাট হয়ে গেছে।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এইচএন)