পুঁজিবাজারে বড় পতনে বিনিয়োগকারীদের বিক্ষোভ

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৫:৩১ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১৪:৫০

পুঁজিবাজারে টানা দরপতন থামছেই না। এরই ধারাবাহিকতা বজায় রয়েছে সোমবারের লেনদেনেও। আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতন দিয়ে লেনদেন শুরু হয়েছে। লেনদেন শুরুর সোয়া এক ঘণ্টার মধ্যে ডিএসই’র প্রধান সূচক ডিএসইএক্স ১০০ পয়েন্টের বেশি কমে যায়। দুপুর ১২টা ৩৬ মিনিটে ওই সূচক ১৬৪ পয়েন্ট বা ১.৪৫ শতাংশ কমে যায়।

সূচক ধারাবাহিক পতনের প্রতিবাদ জানাতে সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিক্ষোভ করেছে বিনিয়োগকারীরা। দুপুর দেড়টার দিকে মতিঝিলে ডিএসই’র পুরনো ভবনের সামনে দাঁড়িয়ে কিছু বিনিয়োগকারী প্রতিবাদ জানায়।

গত ১১ অক্টোবর থেকে ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সূচকে ধারাবাহিক পতন লক্ষ্য করা গেছে। এর মধ্যে গত ২১ অক্টোবর বৃহস্পতিবার সূচক উত্থানে ফিরে। তবে ২৪ অক্টোবর রবিবার আবারো বড় পতন হয় দেশের উভয় পাঁজিবাজারে।

সোমবার আড়াই ঘণ্টায় লেনদেন ১৬৪ পয়েন্টের পতন ঘটে। তবে দুপুর ২টা ১০ নাগাদ ডিএসই’র সূচক ১০২.২৫ পয়েন্টে অবস্থান করতে দেখা গেছে। এ সময় ডিএসইএক্স সূচক অবস্থান করে ৬৯০৩.৪৫ পয়েন্টে।

এই সময় পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া কোম্পানিগুলোর মধ্যে দর বেড়েছে ৫৫টির, কমেছে ২৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আর এ সময় পর্যন্ত ডিএসইতে মোট লেনদেন হয়েছে ১ হাজার ২২৭ কোটি ৩৮ লাখ টাকা।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এসকেএস)

সংবাদটি শেয়ার করুন

পুঁজিবাজার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :