মাদারীপুরে ছয় ডাকাতের কারাদণ্ড

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৫:৪৮ | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ১৫:৪৩

মাদারীপুরে ডাকাতির প্রস্তুতি মামলায় ছয় ডাকাতকে বিভিন্ন মেয়াদে সশ্রম কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। সোমবার বেলা ২টার দিকে মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস মামলার রায় দেন। এসময় চার ডাকাত আদালতে উপস্থিত থাকলেও দুজন পলাতক রয়েছে।

রায়ে ১২ বছর দণ্ডপ্রাপ্ত আসামি হলেন বরিশালের গৌরনদী উপজেলার কমলাপুর গ্রামের রহিম ফকিরের ছেলে রুবেল ফকির (২২)। এছাড়া আট বছর দণ্ডপ্রাপ্ত পাঁচ ডাকাত হলেন বরিশালের গৌরনদী উপজেলার কমলাপুর গ্রামের মৃত বারেক সর্দারের ছেলে ইদ্রিস সর্দার (৪২), দেলোয়ার গাজির ছেলে সাদ্দাম গাজী (২৫), মোক্তার দালালের ছেলে কাবুল দালাল (২০), মৃত হাচেন বেপারীর ছেলে আমির বেপারী (৪৫) এবং রহমান ফকিরের ছেলে ওসমান ফকির (৩৪)।

মামলার বিবরণে জানা যায়, ২০১৬ সালের ৮ জুন সদর উপজেলার মস্তফাপুর গ্রামের জুয়েল চৌকিদারের বাড়ির পাশে একটি বাগানে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে একটি দল। এসময় গোপন সংবাদের ভিত্তিতে মাদারীপুর জেলা গোয়েন্দা শাখার এসআই রাজীব হোসেনের নেতৃত্বে রাত দেড়টার দিকে তাদের ঘেরাও করে ছয় ডাকাতকে আটক করে।

আটকের সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক অস্ত্র ও গোলা বারুদ উদ্ধার করা হয়। পরে ওই দিনই তাদের বিরুদ্ধে ডাকাতির প্রস্তুতি ও অবৈধ অস্ত্র আইনে মাদারীপুর সদর মডেল থানায় মামলা করেন এসআই রাজিব হোসেন।

এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা ২০১৬ সালের ২৯ জুন আদালতে চার্জশিট দাখিল করেন। পরে আদালত বিভিন্ন যুক্তিতর্ক শুনানি শেষে সোমবার বেলা ২টার দিকে মামলার রায় দেন।

রায়ে মামলার আসামি রুবেল ফকিরকে ১২ বছরের সশ্রম কারাদণ্ড ও বাকি পাঁচজনকে আট বছরের সশ্রম কারাদণ্ড দেন। রায় ঘোষণার সময় রুবেল ফকির ও ওসমান ফকির পলাতক এবং বাকি আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রায়ে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি সন্তোষ প্রকাশ করেন।

এ বিষয়ে মাদারীপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) সিদ্দিকুর রহমান সিং জানান, ‘মামলাটি অল্প দিনেই শেষ হওয়া উচিত ছিল। কিন্তু বিভিন্ন কারণে হয়নি। অবশেষে রায়ে দোষীরা সাজা পেয়েছে। এতে আমরা সন্তোষ প্রকাশ করছি। আইনের ঊর্ধ্বে কেউ নয়, এই রায়ে সেটিই প্রমাণ হলো।’

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :