টি-টোয়েন্টি বিশ্বকাপ

ইতিহাস সৃষ্টির লক্ষ্যে আফগানিস্তানের মুখোমুখি স্কটল্যান্ড

প্রকাশ | ২৫ অক্টোবর ২০২১, ১৫:৫৩ | আপডেট: ২৫ অক্টোবর ২০২১, ১৬:২১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে আজ আফগানিস্তানের মুখোমুখি হচ্ছে স্কটল্যান্ড। সুপার টুয়েলভে গ্রুপ ২-এ এটিই দুদলের প্রথম ম্যাচ। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হওয়া ম্যাচটি সরাসরি দেখাবে জিটিভি ও টি স্পোর্টস।

বাছাই পর্বে গ্রুপ ‘বি’ এর চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে উঠেছে স্কটল্যান্ড। আর নিজেদের যোগ্যতায় সরাসরি বিশ্বকাপ খেলছে আফগানিস্তান। আজ শুরুর ম্যাচে জয় পেতে মুখিয়ে আছে আফগান অধিনায়ক মোহাম্মদ নবি। বিপরীতে চমক দেওয়া স্কটিশরাও মূলপর্বের প্রথম জয়ের লক্ষেই থাকবে।

এখন পর্যন্ত ৬টি ম্যাচে মুখোমুখি হয়েছে আফগানিস্তান-স্কটল্যান্ড। সবগুলোই জিতেছে আফগানরা। তাছাড়া বোলিং এবং ব্যাটিং বিভাগে স্কটল্যান্ডের বিপক্ষে এগিয়েই থাকবে আফগানরা। তবে আফগানিস্তানকেও চমকে দেয়ার সামর্থ্য আছে স্কটল্যান্ডের। আর ম্যাচটি যদি জিতে যায়, তবে তো ইতিহাসই গড়ে ফেলবে কাইল কোয়েটজারের দল। 

বর্তমান বিশ্বকাপে খেলা নিয়ে সংশয়ে থাকা আফগানরা অবশ্য দারুণ আত্মবিশ্বাসী। বিশ্বকাপ শুরুতে অফিসিয়াল দুই ম্যাচের একটিতে জয় ও পরাজিত হয় দলটি। ২০১৮ সালের জুন থেকে আটটি দ্বিপাক্ষিক সিরিজের সাতটিতেই জিতেছে আফগানরা। একটি সিরিজ সমতায় শেষ করে তারা। তাই ভালো অবস্থায় থেকেই বিশ্বকাপ শুরু করতে পারছে আফগানরা।  

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এইচএন)