আ.লীগ প্রার্থীর মনোনয়ন বাতিলের দাবিতে ঠাকুরগাঁওয়ে মানববন্ধন

প্রকাশ | ২৫ অক্টোবর ২০২১, ১৭:৫৮

নিজস্ব প্রতিবেদক, ঠাকুরগাঁও

তৃতীয় ধাপে অনুষ্ঠিতব্য ঠাকুরগাঁও জেলার বালিয়াডাঙ্গী উপজেলার বড় পলাশবাড়ি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নপ্রাপ্ত শাহাবুদ্দিন মিয়াকে রাজাকার পরিবারের সন্তান দাবি করে মনোনয়ন বাতিলের দাবিতে মানববন্ধন করেছেন এলাকাবাসী ও স্থানীয় মুক্তিযোদ্ধারা।

সোমবার সকাল ১১টায় জেলার বালিয়াডাঙ্গী উপজেলার চৌরাস্তা মোড়ে এই মানববন্ধন হয়। এ সময় স্থানীয় মুক্তিযোদ্ধা, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

বক্তারা অভিযোগ করে বলেন, ৪ নম্বর বড় পলাশবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে যিনি মনোনয়ন পেয়েছেন তিনি রাজাকার পরিবারের সন্তান। তার বাবা আব্দুল হালিম ১৯৭১ সালে পিস কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। যুদ্ধাপরাধের দায়ে তার বাবা আব্দুল হালিমের বিরুদ্ধে ১৯৭৫ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনালে মামলা হয়েছিল, যার নাম্বার পি-২৬/৭৫ এবং ট্রাইবুনাল কেস নম্বর ১৪৫/৭৪। তার ভাই শফিকুল আলম বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তিনি দীর্ঘদিন যাবত বড় পলাশবাড়ি ইউনিয়ন বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তিনি উপজেলা বিএনপির সহসভাপতি এবং জেলা বিএনপির সদস্য। এছাড়াও ২০১৬ সালে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে তিনি আওয়ামী লীগের বিদ্রোহী হিসেবে নির্বাচনে অংশ নেন।

এসব কারণে শাহাবুদ্দিন মিয়ার মনোনয়ন বাতিল করে বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলামকে মনোনয়ন দেওয়ার দাবি জানানো হয়।

এ ব্যাপারে মনোনয়নপ্রাপ্ত শাহাবুদ্দিন মিয়া বলেন, ‘আমি দীর্ঘ ৩২ বছর ধরে বড় পলাশবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হিসেবে নিষ্টার সঙ্গে দায়িত্ব পালন করে আসছি। এ কারণে দল আমাকে কর্মকান্ডে সন্তুষ্ট হয়ে মনোনয়ন দিয়েছে। সেজন্য আমি দলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

পরে বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলামের পক্ষে তার ভাই অধ্যক্ষ সাদেকুল ইসলাম সংবাদ সম্মেলন করে তার বাবাকে ভাষা সৈনিক এবং আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারি দাবি করে তার ভাই আমিনুল ইসলামকে মনোনয়ন দেয়ার দাবি জানান।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/কেএম)