চার জেলায় সড়কে সেনাসদস্য ও শিশুসহ ঝরল ৫ প্রাণ

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ২১:২৭
ফাইল ছবি

দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় এসএসসি পরীক্ষার্থী, মাদ্রাসার শিশু শিক্ষার্থী, সেনাসদস্য, মোটরসাইকেল আরোহী দুই যুবকসহ পাঁচজন নিহত হয়েছেন। রবিবার দিবাগত গভীর রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত সময়ের মধ্যে কুমিল্লা, চুয়াডাঙ্গা, কুড়িগ্রাম ও সিরাজগঞ্জে এই দুর্ঘটনাগুলো ঘটে।

কুমিল্লা: চান্দিনায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাধাইয়া বাস স্টেশন এলাকায় সোমবার বেলা দুইটায় ট্রাক চাপায় এক মাদ্রাসা ছাত্র নিহত হয়। নিহত মো. সালমান (৮) চান্দিনা উপজেলার গল্লাই ইউনিয়নের বসন্তপুর গ্রামের হাবিবুর রহমান এর ছেলে। সে বসন্তপুর খাদিজা (রা.) আদর্শ মাদ্রাসার ছাত্র ছিল।

স্থানীয়রা জানান, যাত্রী উঠানোর জন্য মহাসড়কের ওপরে দাঁড়িয়ে থাকা একটি মারুতিকে বালুবোঝাই একটি ট্রাক ধাক্কা দেয়। এসময় সালমান তার চাচা তোফাজ্জেলের সঙ্গে রাস্তা পার হচ্ছিল। মারুতির ধাক্কায় রাস্তায় ছিটকে পড়ার পর ট্রাকের চাপায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই সালমান নিহত হয়। আহত তোফাজ্জলকে চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়।

হাইওয়ে পুলিশ ইলিয়টগঞ্জ ফাঁড়ির এসআই মো. শাকিল আহমেদ জানান, নিহতের লাশ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। দুর্ঘটনা কবলিত মারুতি ও ট্রাকটি আটক করা হয়েছে।

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা পৌরসভার ঘোড়ামারা সেতুর কাছে সোমবার বেলা ১১টার দিকে দুই মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে দুই আরোহী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। নিহতরা হলেন- জেলার আলমডাঙ্গা উপজেলার ইয়াকুব হোসেনের ছেলে মারুফ হোসেন (১৭) ও একই উপজেলার নতিডাঙ্গা গ্রামের শরীফ উদ্দীনের ছেলে সজীব উদ্দিন (১৮)।

ওসি প্রত্যক্ষদর্শীর বরাতে সদর থানার ওসি মোহাম্মদ মহসীন জানান, দুই দিক থেকে আসা দুটি মটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষের পর একটি মটরসাইকেল পাশে দাঁড়িয়ে থাকা একটি অটোরিকশাকে ধাক্কা দেয়। এতে পাঁচজন আহত হন। স্থানীয়রা তাদের চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠায়।

হাসপাতালের চিকিৎসক উৎপলা বিশ্বাস জানান, হাসপাতালে আনার পথে একজন মারা গেছেন। কিছুক্ষণ পর চিকিৎসাধীন আরও একজনের মৃত্যু হয়। আহত অন্য তিনজন চিকিৎসাধীন।

কুড়িগ্রাম: উলিপুর-রাজারহাট সড়কের মহেশের বাজার এলাকায় সোমবার সকাল ৭টার দিকে ট্রাকের ধাক্কায় পিষ্ট হয়ে এসএসসি পরীক্ষার্থী নিহত হয়েছে। নিহত তানজিদ ইসলাম (১৬) উলিপুর পৌরসভার নিজাইখামার গ্রামের মো. বক্তার আলীর ছেলে এবং উপজেলার বাকরেরহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টার দিকে তানজিদ বাইসাইকেলে করে রাস্তা পার হচ্ছিল। পথে পেছন থেকে আসা একটি বালু বোঝাই ট্রাকের ধাক্কায় সে ছিটকে পড়ে। এরপর ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয়ে তার মাথা থেতলে যায়। এ দুর্ঘটনার পর বিক্ষুব্ধ এলাকাবাসী প্রায় দুই ঘণ্টা রাস্তা অবরোধ করে রাখে।

উলিপুর থানার ওসি ইমতিয়াজ কবির জানান, দুর্ঘটনার পরপর খবর পেয়ে উলিপুর ফায়ার সার্ভিসের একটি ইউনিট নিহত শিক্ষার্থীর লাশ উদ্ধার এবং ট্রাকসহ চালককে আটক করে। তবে ট্রাকে থাকা অপর আরেকজন ব্যক্তি এ সময় পালিয়ে গেছে।

সিরাজগঞ্জ: উল্লাপাড়ার বোয়ালিয়া কবরস্থানের সামনে সিরাজগঞ্জ-নগরবাড়ি মহাসড়কে রবিবার দিবাগত গভীর রাতে ট্রাকচাপায় এক সেনা সদস্য নিহত হয়েছেন। নিহত শামীম হোসেন (৩২) পাবনার আতাইকুলা উপজেলার গঙ্গারামপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে। তিনি আলীকদম ক্যান্টনমেন্টে ল্যান্স কর্পোরেল হিসেবে কর্মরত ছিলেন।

হাটিকুমরুল হাইওয়ে থানার এসআই আব্দুল্লাহিল বাকী জানান, শামীম ছুটিতে বাড়ি গিয়েছিলেন। রবিবার ব্যক্তিগত কাজে তিনি বগুড়ায় যান। সেখান থেকে কাজ সেরে রাতে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। বোয়ালিয়ায় সড়কে একটি গর্তে মোটর সাইকেলের চাকা পড়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপরে পড়ে যান তিনি। এসময় বগুড়া থেকে পাবনাগামী একটি ট্রাকের চাপায় ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :