স্কটিশদের বিশাল লক্ষ্য দিল আফগানিস্তান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ অক্টোবর ২০২১, ২১:৪৬

শারজায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই রানের পাহাড় গড়ল আফগানিস্তান। ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে দলীয় পারফরম্যান্সের উপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৯০ রান তুলেছে মোহাম্মহ নবি বাহিনী। ফলে ইতিহাস গড়তে হলে স্কটিশদের দরকার ১৯১ রান।

ম্যাচের শুরুতে ব্যাট জিতে প্রথমে ব্যাট করতে নেমেই মারমুখী ভঙ্গিতে ব্যাট করতে থাকেন দুই আফগান ওপেনার হযরতউল্লাহ জাজাই এবং মোহাম্মদ শেহজাদ। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলেন ৫৫ রান। ১৫ বলে ২২ রান তুলে ফেরেন শেহজাদ। এদিকে আপনতালে ব্যাট করতে থাকা জাজাই আউট হওয়ার আগে ৩০ বলে খেলেন ৪৪ রানে এক শৈল্পিক ইনিংস।

এরপর তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাট করতে থাকেন রহমানুল্লাহ গুরবাজ এবং নাজিবুল্লাহ জাদরান। মাত্র ৫২টি বল খেলে তুলেন ৮৭ রান। ১৯তম ওভারের খেলায় জস ডেভয়ের ওভারে কোয়েটজারের হাতে ক্যাচ তুলে দেন রহমানুল্লাহ গুরবাজ। ৩৭ বল খেলে এক চার এবং চার ছয়ে করেন ৪৬ রান।

রহমানুল্লাহ অর্ধশতক করতে না পারলেও ঠিকই হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছেন নাজিবুল্লাহ জাদরান। আউট হয়েছেন ইনিংসের একদম শেষ বলে। ৩৪ বলে তার খেলা ৫৯ রানের ইনিংসটি ৫টি চার এবং তিনটি ছয়ে সাজানো। এদিকে মাত্র ৪ বল খেলে দুই চারের মারে ১১ রান করে অপরাজিত থাকেন মোহাম্মদ নবী।

(ঢাকাটাইমস/২৫অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :