বাংলাদেশ রিটেইল কংগ্রেস অনলাইনে অনুষ্ঠিত

তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১০:২১

বাংলাদেশ রিটেইল কংগ্রেসের ৬ষ্ঠ সংস্করণ ‘ডিসাইনিং দ্য ফিউচার অব রিটেইল’ থিমে ২২-২৩ অক্টোবর অনলাইনে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলনের শেষ দিনের প্রথমবারের মত বাংলাদেশ রিটেইল অ্যাওয়ার্ডস ২০২১ অনুষ্ঠিত হয়েছে।ি যা বিভিন্ন সংস্থাকে ২৬টি বিজয়ী এবং ১৪টি বিশেষ সম্মাননা ১৬টি ক্যাটাগরিতে প্রদান করেছে ।

অনুষ্ঠানটির আয়োজনে ছিল বাংলাদেশ ব্রান্ড ফোরাম।

এই সম্মেলন এ বছর আরএমজি থেকে শুরু করে খাদ্য, সুপার স্টোর, ঘর সজ্জার মত বিভিন্ন অংশকে ছোঁয়ার চেষ্টা করেছে। বিশ্বব্যাপী মহামারির কারণে, রিটেল বিশ্ব একটি প্রশ্ন নিয়ে উদ্বিগ্ন ছিল- এই অভূতপূর্ব সময়ে কি করা উচিত? বাংলাদেশ রিটেল কংগ্রেস এই মূল চ্যালেঞ্জগুলো নিয়ে গভীরভাবে আলোচনা করতে চেয়েছে। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম, মহামারি বর্তমান রিটেইল খাতে নতুন মাত্রা যোগ করেছে, এবং আমরা ধীরে ধীরে পরিবর্তনশীল হয়ে উঠছি ফলে একটি সম্পূর্ণ নতুন চাহিদার উপলদ্ধি থেকে বর্তমান রিটেইল খাত সামঞ্জস্যতা আনছে।

দুই দিনব্যাপী সেশনের উদ্বোধন করেন এসিআই লজিস্টিকস লিমিটেডের হেড অব মার্কেটিং মাহাদি ফয়সাল এবং এপেক্স ফুটওয়্যার লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা রাজন পিল্লাই।

৬ষ্ঠ বাংলাদেশ রিটেইল কংগ্রেসে ৫টি আকর্ষণীয় কিনোট সেশনের আয়োজন করে। কংগ্রেসে রিটেল শিল্পের বৈশিষ্ট্য সম্পর্কিত ৪টি বিচক্ষণ প্যানেলের আলোচনা হয়েছিল।

বাংলাদেশ রিটেল কংগ্রেস এর ৬ষ্ঠ সংস্করণ ২টি কেস স্টাডি সেশন এবং দুইটি ইন্সাইট সেশন পরিচালিত হয়।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা