বিএসইসির বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

প্রকাশ | ২৬ অক্টোবর ২০২১, ১৮:০২

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস

দেশের পুঁজিবাজারের উন্নয়ন ও গতিশীল করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও নির্বাহী পরিচালকদের মধ্যে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২২০২১-২২ সই হয়েছে।

মঙ্গলবার কমিশনের মাল্টিপারপাস হলে এই চুক্তি সই অনুষ্ঠিত হয়। এতে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলামের সঙ্গে কমিশনের সব বিভাগের নির্বাহী পরিচালকরা স্ব স্ব বিভাগের পক্ষে চুক্তিতে সই করেন।

পুঁজিবাজারের উন্নয়ন ও দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় সুনির্দিষ্ট ভূমিকা নিশ্চিত করতে প্রয়োজনীয় কার্যসম্পাদন করাই এই চুক্তির মূল লক্ষ্য।

এই চুক্তি সইয়ের মাধ্যমে কমিশনের বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করা কর্মকর্তা ও কর্মমচারীরা তাদের দক্ষতা ও মেধা কাজে লাগিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে শেয়ারবাজারের সমৃদ্ধি নিশ্চিত করার লক্ষ্য অর্জনে অঙ্গীকারবদ্ধ হলেন।

অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান শিবলী রুবাইয়াত-উল ইসলাম বলেন, দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ শেয়ারবাজার। এ বাজার দিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখা সম্ভব। এজন্য কমিশনের সব কর্মকর্তা-কর্মচারীদের সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এসকেএস/জেবি)