চ্যাম্পিয়নদের হারিয়ে জয়ে ফিরল প্রোটিয়ারা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ অক্টোবর ২০২১, ১৯:৩৯

টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচেই হেরেছে দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের দুদলই। এরপর দুবাইয়ে অনুষ্ঠিত দ্বিতীয় ম্যাচেও জিততে পারল না বর্তমান চ্যাস্পিয়ন উইন্ডিজ। ১৪৪ রানের জবাবে ব্যাট করতে নেমে ১০ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ে ফিরল প্রোটিয়ারা।

রান তাড়া করতে নেমে শুরুতেই মাত্র ২ রানে দলীয় অধিনায়ক এবং ওপেনার টেম্বা বাভুমা সাজঘরে ফিরলেও জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি প্রোটিয়াদের। দ্বিতীয় উইকেট জুটিতে ভ্যান ডার ডুসেনের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ার পর ব্যক্তিগত ৩৯ রানে ফেরেন রেজা হ্যানড্রিকস।

তৃতীয় উইকেটে ডুসেন এবং মারক্রামের অপ্রতিরোধ্য ৮৩ রানের জুটি গড়লে ১০ বল এবং ৮ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। মাত্র ২৬ বল খেলে চার ছয় এবং দুই চারের মারে ৫১ রানে অপরাজিত থাকেন মারক্রাম। অন্যদিকে মাঠ ছাড়ার আগে ৪৩ রান করেন ডুসেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানান দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই ছিল ক্যারিবীয়দের। পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটে তুলে ৪৩ রান।

এরপর উইকেটের পতন না ঘটলেও রান তুলতে পারছিল না উইন্ডিজ। একদিনে এভিন লুইস দুর্দান্ত ব্যাট করলেও একের পর এক বল ডট করেই যাচ্ছিলেন লেন্ড সিমন্স। লুইস মাত্র ৩৫ বলে ছয়টি ছয় এবং তিনটি চারে ৫৬ রান তুললেও অপরপ্রান্তে ৩৫ বল খেলে মাত্র ১৬ রান তুলতে পেরেছেন সিমন্স।

এরপর ১২ রানে পুরান, ১২ রানে গেইল, ৫ রানে রাসেল, ১ রানে শিমরন হ্যাটমায়ার, ২৬ রানে কাইরন পোলার্ড এবং শূন্যরানে ফেরেন হেইডেন ওয়ালশ। আর শেষ পর্যন্ত ৮ রানে ডুয়াইন ব্রাভো এবং শূন্যরানে আকিল হোসাইন অপরাজিত থাকেন।

এদিকে দক্ষিণ আফ্রিকার হয়ে দুর্দান্ত বল করেন পেসার এনরিখ নর্টজে। ৪ ওভারে মাত্র ১৪ রানের খরচায় একটি উইকেট নেন তিনি। এছাড়া প্রিটোরিয়াস তিনটি, কেশব মাহারাজ দুটি এবং রাবাদা একটি উইকেট পেয়েছেন।

(ঢাকাটাইমস/২৬অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :