নোয়াখালীতে মন্দিরে হামলা, তিন মামলা সিআইডিতে

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২১, ১২:১৮ | আপডেট: ২৭ অক্টোবর ২০২১, ১২:৪৯

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনীতে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় করা তিনটি মামলা পুলিশের অপরাধ তদন্ত বিভাগে (সিআইডি) হস্তান্তর করা হয়েছে। সুষ্ঠু ও নিবিড় তদন্তের স্বার্থে মামলা তিনটি সিআইডিতে হস্তান্তর করা হয়।

এই তিন মামলার মধ্যে একটি করেছে ইসকন কর্তৃপক্ষ। হত্যাকাণ্ডের ঘটনায় মামলাটি করেছিল ইসকন। অন্য দুটি মামলার বাদী পুলিশ।

বুধবার সকালে মামলা হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম। তিনি জানান, হামলার দিন ব্যাংক রোডে দুটি মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় এসআই জামাল হোসেন বাদী হয়ে একটি মামলা করেছিলেন। এছাড়া কলেজ রোডে তিনটি মন্দির ভাঙচুরের ঘটনায় এসআই জাহিদুল ইসলাম বাদী হয়ে একটি মামলা করেন। অন্যদিকে যতন সাহা ও প্রান্ত দাস নিহতের ঘটনায় ইসকনের পক্ষ থেকে রতেশ্বর দেবনাথ বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলা তিনটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

এসব মামলায় গ্রেপ্তার আসামিদের মধ্যে ছয়জন অপরাধ স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। রিমান্ডে নেওয়া হয়েছে তিনজনকে।

কুমিল্লায় মূর্তির কোলে পবিত্র কোরআন রাখার ঘটনাকে কেন্দ্র করে গত ১৫ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর নোয়াখালীর চৌমুহনীর শ্রী শ্রী রাধাকৃষ্ণ গৌর নিত্যানন্দ বিগ্রহ (ইসকন) মন্দির, শ্রী শ্রী রাম ঠাকুর চন্দ্র আশ্রম মন্দির ও শ্রী শ্রী রাধামাধব জিউর মন্দিরসহ বিভিন্ন মন্দিরে হামলা, ভাঙচুর, অগ্নিকাণ্ড ও লুটপাটের ঘটনা ঘটে। জেলার বিভিন্ন মন্দিরে হামলার ঘটনায় এ পর্যন্ত ২৬টি মামলা হয়েছে। যাতে ৪১০ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আরও সাড়ে ৭ হাজার আসামি করা হয়েছে। এ পর্যন্ত মোট গ্রেপ্তার করা হয়েছে ২০৪ জন।

ঢাকাটাইমস/২৭অক্টোবর/প্রতিনিধি/এমআর