চাপ সামলে উঠতেই ফিরলেন মুশফিক-আফিফ

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২১, ১৭:০৭ | আপডেট: ২৭ অক্টোবর ২০২১, ১৭:২০

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে পাওয়ার প্লেতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ দল। এরপর চতুর্থ উইকেট জুটিতে চাপ সামলেই উঠছিল টাইগাররা। কিন্তু এরপর মধ্যেই হারালো আরও দুই উইকেট। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ৭৬ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার ভালো-ভাবেই খেলেন নাঈম-লিটন। কিন্তু তৃতীয় ওভারের দ্বিতীয় বলে লিটন এবং তৃতীয় বলে ক্যাচ তুলে দেন নাঈম শেখ। আউট হওয়ার আগে ৯ রান করেন লিটন। আর নাঈমের সংগ্রহ ৫।

এদিকে তৃতীয় উইকেটে ব্যাট করতে আসা সাকিব আল হাসানও ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না। ক্রিসে ওকসের করা পাওয়ার প্লের শেষ ওভারে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে নিয়ে সাজঘরে ফেরেন সাকিব। ব্যক্তিগত খাতায় যোগ করতে পেরেছেন মাত্র ৪ রান।

চতুর্থ উইকেট জুটিতে রিয়াদ এবং মুশফিক মিলে চাপ সামলে নিয়ে দলকে সামনেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এর মাঝেই ৩০ বলে ২৯ রান করে আউট হন মুশফিক। আর পরের উইকেটে ব্যাট করতে নেমে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নের ফেরেন আফিফ হোসেন।  আউট হওয়ার আগে করেন ৫ রান। আর দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন ১৯ রানে।

এখন ৭ রানে নুরুল হোসেন এবং শূন্যরানে মেহেদি অপরাজিত রয়েছেন।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এমএম)