বাসেত মজুমদারের কাছে আমি চিরঋণী: প্রধান বিচারপতি

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২১, ১৮:৪৮ | আপডেট: ২৭ অক্টোবর ২০২১, ১৮:৫৬

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রয়াত আইনজীবী আব্দুল বাসেত মজুমদারের স্মৃতিচারণ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বলেছেন, বাসেত মজুমদারের কাছে আমি চিরঋণী। এই ঋণ কোনো দিন শোধ করতে পারব না। 

বুধবার দুপুরে আব্দুল বাসেত মজুমদারের জানাজার আগে প্রধান বিচারপতি এসব কথা বলেন।

আব্দুল বাসেত মজুমদারের স্মৃতিচারণ করে প্রধান বিচারপতি বলেন, ‘আব্দুল বাসেত মজুমদার রাজনীতি নিয়ে ব্যস্ত থাকতেন। তাই তার সব সিভিল মামলা জুনিয়র হিসেবে হাইকোর্টে আমি লড়েছি। সুতরাং আব্দুল বাসেত মজুমদারের কাছে আমার যে ঋণ, সেই ঋণ কোনো দিন শোধ হবে না। আমি তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানাই। উনার সব থেকে বড় পরিচয় ছিল উনি জুনিয়র আইনজীবীদের বন্ধু। জুনিয়ররা কত টাকা দিয়েছে, তা হিসাব না করে তিনি সব মামলা লড়েছেন। যখন যে আইনজীবী তাকে মামলা লড়তে বলেছেন, তিনি টাকার হিসেব না করে তা করে দিয়েছেন। অনেক গরিব মানুষের মামলা ফ্রিতে লড়েছেন তিনি। আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন সেই প্রার্থনা করি।’

বাসেত মজুমদারের জানাজায় অংশ নেন আপিল বিভাগের সব বিচারপতি, হাইকোর্ট বিভাগের বিচারপতিরা, আইনমন্ত্রী আনিসুল হক, রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন, মৎস্য ও পশুসম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট বারের সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আইনজীবীরা।

দুপুর ২টা ৩০ মিনিটে জানাজা সম্পন্ন হয়। জানাজা শেষে আব্দুল বাসেত মজুমদারের মরদেহে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, প্রধান বিচারপতিসহ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এরপর মরদেহ কুমিল্লার উদ্দেশে নিয়ে যাওয়া হয়।

বুধবার সকাল সাড়ে ৮টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি আব্দুল বাসেত মজুমদার।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এআইএম/জেবি)