ইংল্যান্ডের কাছে পাত্তাই পেল না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ২০:৪৭ | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২১, ১৯:০৮

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবারের মতো খেলতে নামে বাংলাদেশ দল। কিন্তু প্রথম ম্যাচে জয় পাওয়া হলো না টাইগারদের। বিশ্বকাপের মূলপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরেছে রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। ফলে টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় পড়ল মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

ছোট লক্ষ্যকে সামনে রেখে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় ইংল্যান্ডের। প্রথম চার ওভারে বিনা উইকেটে ৩৭ রান তুলে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের শীর্ষে থাকা দলটি। তবে ইনিংসের পঞ্চম ওভারে প্রথম উইকেট হারাল ইংলিশরা। নাসুমের বলে নাঈম শেখের হাতে ক্যাচ তুলে দিয়ে সাজঘরে ফেরেন জস বাটলার। আউট হওয়ার আগে করেন ১৮ রান।

দ্বিতীয় উইকেট জুটিতে ডেভিড মালানকে সঙ্গে নিয়ে ৭৩ রানের জুটি গড়ে দলকে জয়ের দ্বারপ্রান্তেই নিয়ে যান জেসন রয়। সেই সঙ্গে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। আউট হওয়ার পূর্বে ৩৮ বলে তুলেন ৬১ রান।

এদিকে জয় নিয়েই মাঠ ছাড়নে মালান এবং বেয়ারস্টো। ২৮ রানে মালান এবং ৪ রানে বেয়ারস্টোর অপরাজিত থাকেন।

এর আগে ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার ভালো-ভাবেই খেলেন নাঈম-লিটন। কিন্তু তৃতীয় ওভারের দ্বিতীয় বলে লিটন এবং তৃতীয় বলে ক্যাচ তুলে দেন নাঈম শেখ। আউট হওয়ার আগে ৯ রান করেন লিটন। আর নাঈমের সংগ্রহ ৫।

এদিকে তৃতীয় উইকেটে ব্যাট করতে আসা সাকিব আল হাসানও ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না। ক্রিসে ওকসের করা পাওয়ার প্লের শেষ ওভারে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে নিয়ে সাজঘরে ফেরেন সাকিব। ব্যক্তিগত খাতায় যোগ করতে পেরেছেন মাত্র ৪ রান।

চতুর্থ উইকেট জুটিতে রিয়াদ এবং মুশফিক মিলে চাপ সামলে নিয়ে দলকে সামনেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এর মাঝেই ৩০ বলে ২৯ রান করে আউট হন মুশফিক। আর পরের উইকেটে ব্যাট করতে নেমে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নের ফেরেন আফিফ হোসেন। আউট হওয়ার আগে করেন ৫ রান। আর দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন ১৯ রানে। ১১ রানে আউট হন মেহেদি। এদিকে শেষ পর্যন্ত খেলে গিয়ে ২০ রানে সোহান এবং ২০ রানে নাসুম অপরাজিত থাকেন। ফলে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে বিনিময়ে ১২৪ রান তুলে টাইগাররা।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন তাইমাল মিলস। দুটি করে উইকেট নেন দুই স্পিনার মঈন আলি এবং লিয়াম লিভিংস্টোন। এছাড়া একটি উইকেট পেয়েছেন ক্রিস ওকস।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

জিম্বাবুয়ে সিরিজের শুরুতে মুস্তাফিজের খেলা নিয়ে যা জানাল বিসিবি

যে কারণে বাংলাদেশের প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ

আইসিসির আন্তর্জাতিক প্যানেলে যুক্ত হলেন বাংলাদেশি আম্পায়ার মোর্শেদ

বড় চমক রেখে জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা

টি-টোয়েন্টি সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীত-স্মৃতি মানদানারা

তীব্র গরমে ফ্লাডলাইটে ফুটবল ম্যাচের সিদ্ধান্ত

জাতীয় দলে ফেরা নিয়ে নিজের সিদ্ধান্তের কথা জানালেন সুনীল নারিন

 হাথুরুর সঙ্গে নির্বাচকদের বৈঠক সম্পন্ন, আলোচনা হলো যা নিয়ে

মুস্তাফিজের আইপিএল ছাড়া নিয়ে যা বললেন চেন্নাই কোচ

ঢাকায় পৌঁছেছেন টাইগারদের নতুন কোচ

এই বিভাগের সব খবর

শিরোনাম :