চরফ্যাশনে দুই স্টাইলের বাইরে চুল কাটায় চেয়ারম্যানের নিষেধাজ্ঞা

ভোলা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ অক্টোবর ২০২১, ২১:৫৪

ভোলার চরফ্যাশন উপজেলার জাহানপুর ইউনিয়নে চুল কাটার দুইটি নিয়ম বেঁধে দিয়ে বিজ্ঞপ্তি জারি করেছেন স্থানীয় চেয়ারম্যান মো. নাজিম উদ্দিন হাওলাদার। গত ২৬ অক্টোবর তার স্বাক্ষরিত এ রকম একটি বিজ্ঞপ্তি ইউনিয়নের বিভিন্ন জায়গায় লাগিয়ে দিয়েছেন চেয়ারম্যন।

বিজ্ঞপ্তিটিতে ইউনিয়নের সকল সেলুন মালিক ও কারিগরদের প্রতি দৃষ্টি আকর্ষণ করে লেখা হয়, সুন্নতি কাটিং ও ডিফেন্স-আর্মি কাটিং ব্যাতিত অন্য কোনোভাবে চুল কাটলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (২৬ অক্টোবর) চেয়ারম্যান স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে বিষয়টি নিয়ে নানা আলোচনা সমালোচনা সৃষ্টি হয়। এমনকি এ বিষয়ে এক কিশোর প্রতিবাদ করায় তাকে মারধরের অভিযোগও উঠেছে চেয়ারম্যানের ছেলে তুষারের বিরুদ্ধে।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নাজিম উদ্দিন হাওলাদার জানান,আমি স্থানীয় মুসলিমদের সাথে কথা বলে ২৫ সেপ্টেম্বর নোটিশ জারি করেছি। তবে কতটুকু সঠিক করেছি বা ভুল করেছি, আমি দ্বিধাদ্বন্দ্বে আছি এখন।

কিশোরকে মারধরের বিষয়ে তিনি বলেন আমার ছেলে তুষারের সাথে স্থানীয় জসিমের ছেলের সাথে বাক-বিতণ্ডা হয়েছে। তবে আমি মিট করে নিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, চুল কাটার বিষয়ে ইউপি চেয়ারম্যান কেনো কেউ নোটিশ জারি করতে পারে না। আমি চেয়ারম্যানের সাথে কথা বলেছি, তিনি বলেছেন- ‘এটি তিনি করেন নাই।’ আমদের কাছে চারটি নোটিশের কথা আসছে, আমি খবর নিয়ে জেনেছি। সেটি অপসারণ করা হয়েছে। এছাড়াও আমরা বিষয়টি তদন্ত করছি। তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :