জয়ের জন্য সহজ লক্ষ্য পেল নামিবিয়া

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২১, ২২:০৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনের দ্বিতীয় ম্যাচে নামিবিয়ার বোলিং তোপে নাস্তাবুদ স্কটল্যান্ডের ব্যাটিং লাইনআপ। নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটের বিনিময়ে মাত্র ১০৯ রানে থেমেছে তাদের ইনিংস। ফলে জিততে হলে নামিবিয়ার দরকার ১১০ রান।

টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রুবেন ট্রাম্পলম্যানের করা ইনিংসের প্রথম বলেই বোল্ড হয়ে সাজঘরে ফেরেন স্কটিশ ওপেনার জর্জ মুনশি। ওই ওভারে আরও দুটি উইকেট হারায় স্কটিশরা। তৃতীয় বলে ম্যাকলয়েড এবং চতুর্থ বলে আউট হন অধিনায়ক রিচি বেরিংটন। এই তিনজনের কেউই রানের খাতা খুলতে পারেননি। 

এরপর পাওয়ার প্লেতে আরও একটি উইকেট হারিয়েছে স্কটল্যান্ড। ষষ্ঠ ওভারের খেলায় ডেভিড ওয়াইসের করা বলে এলবিডব্লিউর ফাঁদে পড়েন ক্রেইগ ওয়ালস।

এরপর প্রথমে ম্যাথু ক্রসের সঙ্গে এবং পরে ক্রিস গ্রেভসকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নেন মিচেল লেস্ক। ব্যক্তিগত ১৩ রানে ফেরেন ক্রস। এদিকে দুর্দান্ত ব্যাট করতে থাকা লেস্ক আউট হওয়ার আগে মাত্র ২৭ বলে করেন ৪৪ রান। ম্যাথু ওয়াট ৩ রানে এবং গ্রেভস ২৫ রানে আউট হন।

আর শেষ পর্যন্ত খেলে গিয়ে ডেভয় ৫ রানে অপরাজিত থাকেন।

নামিবিয়ার পক্ষে ৪ ওভারে মাত্র ১৭ রানের খরচায় সর্বোচ্চ তিনটি উইকেট নেন ট্রাম্পলম্যান। এছাড়া ৪ ওভারে মাত্র ১০ রান দিয়ে দুটি উইকেট নেন জানে ফ্রাইলিঙ্ক।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এমএম)