যৌতুক মামলায় ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে পরোয়ানা

প্রকাশ | ২৭ অক্টোবর ২০২১, ২২:৪৬

চট্টগ্রাম ব্যুরো, ঢাকাটাইমস

যৌতুকের জন্য নির্যাতনের অভিযোগ এনে স্ত্রীর দায়ের করা মামলায় সিএমপির সাবেক ট্রাফিক সার্জেন্ট ইকবালের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বুধবার দুপুরে চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম ফেরদৌস আরা এ আদেশ দেন।

আসামি ইকবাল বর্তমানে খুলনায় কর্মরত আছেন। বাদী ডা. সোনিয়া মিরসরাইয়ের বারৈয়ারহাট এলাকায় একটি ক্লিনিকে চিকিৎসক হিসেবে কর্মরত।

আদালত সূত্রে জানা গেছে, নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় (যৌতুকের জন্য জখম করা) মামলাটি করা হয়েছিল। বিয়ের পর থেকে স্ত্রীর নামে ঢাকার সাভারে একটি বাড়ি ও একটি প্রাইভেটকার দখলে নিতে চাপ দিচ্ছিলেন ইকবাল। গত ২৫ জুলাই যৌতুকের জন্য মিরসরাইয়ের জোরারগঞ্জের বাসায় ইকবাল স্ত্রীকে মারধর করেন বলে মামলায় অভিযোগ করা হয়। এ সময় ৯৯৯ নম্বরে ফোন করলে পুলিশ এসে ওই নারীকে উদ্ধার করে।  আদালত অভিযোগ আমলে নিয়ে মিরসরাই উপজেলার সমাজসেবা কর্মকর্তাকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছিল।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট খন্দকার আরিফুল আলম জানান, সমাজসেবা কর্মকর্তা তদন্ত শেষে আদালতে প্রতিবেদন জমা দেন। আদালত তদন্ত প্রতিবেদনের ওপর সন্তুষ্ট হয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

(ঢাকাটাইমস/২৭অক্টোবর/এলএ)