তবুও সমীরই বহাল আরিয়ানের মামলার তদন্তে

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ১০:২৬

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস

ঘুষের অভিযোগে জর্জরিত ভারতের মাদক নিয়ন্ত্রক সংস্থার মুম্বাই জোনের প্রধান সমীর ওয়াংখেড়ে। যিনি গত ২ অক্টোবর রাতে প্রমোদতরীর পার্টি থেকে গ্রেপ্তার করেছিলেন শাহরুখ খানের ছেলে আরিয়ান খানকে। তার বিরুদ্ধে ঘুষের অভিযোগ এনেছেন আরিয়ানের মামলার অন্যতম সাক্ষী প্রভাকর সাইল।

এই ব্যক্তির দাবি, আরিয়ান মামলায় শাহরুখ খানের ম্যানেজার পূজা দাদলানির কাছ থেকে ২৫ কোটি টাকার দাবি জানানোর পরিকল্পনা করেছিলেন মামলার প্রধান সাক্ষী কিরণ গোসাভি। শেষপর্যন্ত তা ১৮ কোটি টাকায় রফা হয়। সেই ১৮ কোটির মধ্যে ৮ কোটি টাকা নাকি সমীর ওয়াংখেড়ের জন্য রাখা হয়েছিল।

ইতোমধ্যে এই অভিযোগের তদন্ত শুরু হয়েছে। তবুও সমীরকে আরিয়ান-মামলা থেকে সরানো হচ্ছে না বলে সাফ জানিয়ে দিয়েছে এনসিবি। সংস্থাটির কর্মকর্তা জ্ঞানেশ্বর সিং এএনআইকে জানিয়েছেন, যদি সমীরের বিরুদ্ধে কোনো গুরুত্বপূর্ণ তথ্য না পাওয়া যায়, তাহলে তাকেই মাদককাণ্ডের তদন্তে বহাল রাখা হবে।

আরিয়ান-মামলাকে কেন্দ্র করে সমীরের বিরুদ্ধে ঘুষের অভিযোগ উঠতেই তোলপাড় শুরু হয়। সেই সঙ্গে জোর জল্পনা চলতে থাকে, তাহলে কি এবার এই হাই প্রোফাইল মামলা থেকে সরিয়ে দেওয়া হবে তাকে। সেই জল্পনায় জল ঢেলে এনসিবি সমীরকেই তদন্তে বহাল রাখার সিদ্ধান্ত নিয়েছে। তবে তার বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত চলবে।

ঘুষের অভিযোগে বিদ্ধ সমীর নিজেকে বাঁচাতে আইনের শরণাপন্ন হন। তার আগে মুম্বাই পুলিশ কমিশনারকে চিঠি লিখে আশঙ্কা প্রকাশ করে জানান, তাকে মিথ্যা মামলায় ফাঁসানোর ষড়যন্ত্র চলছে। আদালতেও যান তিনি। যদিও এনসিবি সমীরের পাশে দাঁড়িয়ে পাল্টা দাবি করেছে, তাদের এই কর্মকর্তার ক্যারিয়ারের কোনো খারাপ রেকর্ড নেই।

একদিকে ঘুষের অভিযোগ, অন্যদিকে সমীরের বিরুদ্ধে একের পর এক অভিযোগের তির ছুড়ে চলেছেন মহারাষ্ট্রের মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক। প্রথমে তিনি সমীরের জন্ম সনদপত্র নিয়ে অভিযোগ তোলেন। তারপর জাতি সনদ, বিয়ে- একের পর এক তথ্য তুলে ধরে সমীরকে বিদ্ধ করেছেন। যদিও পাল্টা জবাব দিয়েছেন সমীরও।

ঢাকাটাইমস/২৮অক্টোবর/এএইচ