কোরিয়ার চিত্রকলা প্রদর্শনীতে ‘চারকোল গ্যালারি বিডি’

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ১০:৩৭

ফিচার প্রতিবেদক, ঢাকাটাইমস

দক্ষিণ কোরিয়ার ষষ্ঠ বৃহত্তম শহর গোয়াংজু। এ শহরের কিমদায়েজুং (কেডিজে) কনভেনশন সেন্টারে আজ থেকে শুরু হচ্ছে আর্ন্তজাতিক চিত্রকলা প্রদর্শনী। কোরিয়া আর্টস প্রমোশন সোসাইটি  প্যাভিলিয়নের এই প্রদর্শনীতে যোগ দিয়েছে বাংলাদেশের অনলাইন গ্যালারি ‘চারকোল গ্যালারি বিডি’। 

প্রদর্শনীতে চারকোল এর কর্ণধার ও কিউরেটর শিল্পী শারমিন রহমান খান এর ৬টি চিত্রকর্ম স্থান পেয়েছে। সংস্কৃতি, ক্রীড়া ও ট্যুরিজম মন্ত্রণালয় এবং আর্ট ম্যানেজমেন্ট সাপোর্ট সেন্টারের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রদর্শনীর উদ্বোধন হবে ২৮ অক্টোবর বৃহস্পতিবার বিকেল ৫টায়।

প্রদর্শনী সম্পর্কে শিল্পী শারমিন রহমান খান জানান, বিশ্বের বিভিন্ন দেশের ১৫টি গ্যালারিকে আমন্ত্রন জানানো হয়। বাংলাদেশ থেকে ‘চারকোল গ্যালারি বিডি’ আমন্ত্রিত হয়। এর আগ্ওে চারকোল গ্যালারি আর্ন্তজাতিক চিত্রপ্রদর্শনীতে অংশগ্রহণ করেছে। ভারতের কোলকাতার বিভিন্ন গ্যালারিতে গত চার বছর ধরে বেশ কয়েকটি প্রদর্শনীতে অংশগ্রহণ করি। কোরিয়ার এই আয়োজনে এখন থেকে বাংলাদেশের শিল্পীদের শিল্পকর্ম নিয়মিত প্রদর্শনীতে উপস্থাপন করা হবে। এটা আমাদের জন্য অনুপ্রেরণা এবং গর্বের বিষয়। এতে করে দুইদেশের শিল্পীদের মধ্যে মেলবন্ধন তৈরি হবে। ভাবনা বিনিময় হবে শিল্পচর্চায়’

‘আর্ট ওয়াংজু-২১’ এর আয়োজনে এ প্রদর্শনী চলবে ২৮ অক্টোবর ২০২১ থেকে ৩১ অক্টোবর ২০২১ পর্যন্ত। কনফোর্স হল-১ এবং ২ এ, প্রতিদিন সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এজেড)