ডিসেম্বরে আসছে মীর সাব্বিরের ‘রাত জাগা ফুল’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১২:০০

ছোটপর্দার জনপ্রিয় একজন অভিনেতা মীর সাব্বির। অসংখ্যা দর্শকপ্রিয় নাটকে অভিনয় করেছেন তিনি। পাশাপাশি কিছু নাটক নির্মাণও করেছেন। নাটক বানিয়ে হাত পাকিয়ে ২০১৯ সালে সিনেমা নির্মাণের কাজে হাত দেন মীর সাব্বির। নাম ‘রাত জাগা ফুল’। প্রথম সিনেমাতেই পেয়ে যান সরকারি অনুদান। এরপর শুরু করেন শুটিং।

শুটিং শেষ করে মীর সাব্বির চেয়েছিলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে মার্চে মুক্তি দেবেন তার অভিষেক চলচ্চিত্র ‘রাত জাগা ফুল’। কিন্তু করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। সম্প্রতি এই অভিনেতা ও নির্মাতা জানালেন, ডিসেম্বরের শেষ দিনে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে তার নির্মিত প্রথম চলচ্চিত্র। সেই লক্ষ্যে ইতোমধ্যে সিনেমাটি চলচ্চিত্র সেন্সর বোর্ডে জমাও দেওয়া হয়েছে।

নিজের সিনেমা সম্পর্কে মীর সাব্বির বলেন, ‘দুই বছর ধরে আমরা করোনা মহামারির মধ্যে আছি। আমাদের প্রত্যাশা, চলতি বছরেই শেষ হবে করোনা। নতুন বছর হবে ফুলের মতোই সুন্দর। জীবনটা আলোকিত হবে। সেটি আমরা ‘রাত জাগা ফুল’ সিনেমার গল্পতেও নানাভাবে বলতে চেয়েছি। আমাদের সিনেমা নামের অর্থের সঙ্গেও মিল রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আমি সৎভাবে সিনেমাটি নির্মাণ করেছি। এখানে আমার কোনো অসৎ উদ্দেশ্য ছিল না। আমাদের শুটিংয়ের সময় ও পোস্টের কাজে সবাই সবার সেরাটা দিয়ে সহযোগিতা করেছেন। আমি কখনো ফাঁকি দিয়ে কাজটি করিনি। নিজের সেরাটা দিয়েছি। এখন দর্শক সিনেমাটি ভালোভাবে নিলেই আমাদের পরিশ্রম সার্থক হবে।’

পরিচালনার পাশাপাশি থ্রিলার ও রোমান্টিক ধারার ‘রাত জাগা ফুল’ সিনেমার কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য মীর সাব্বির নিজেই লিখেছেন। সহ-প্রযোজনায়ও রয়েছেন তিনি। এছাড়া বিশেষ একটি চরিত্রে মীর সাব্বির অভিনয়ও করেছেন। প্রধান দুটি চরিত্রে আছেন ২০১৮ সালের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ বিজয়ী জান্নাতুল ফেরদৌস ঐশী ও আবু হুরায়রা তানভীর।

সিনেমাটির বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, এজাজুল ইসলাম, নাজনীন চুমকী, জয়রাজ, আবদুল্লাহ রানার মতো শিল্পীরা। এই সিনেমার জন্য গান গেয়েছেন ওপার বাংলার তুমুল জনপ্রিয় গায়ক, গীতিকার ও সুরকার নচিকেতা চক্রবর্তী।

ঢাকাটাইমস/২৮অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :