পর্দায় ফিরছেন চিত্রনায়িকা রুমানা

প্রকাশ | ২৮ অক্টোবর ২০২১, ১৩:০৪

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

অভিনয় ছেড়ে, দেশ ছেড়ে অর্ধযুগেরও বেশি সময় ধরে যুক্তরাষ্ট্র প্রবাসী ছোট ও বড় পর্দার জনপ্রিয় অভিনেত্রী রুমানা। ২০১৫ সালে যুক্তরাষ্ট্র প্রবাসী ব্যবসায়ী এলিন রহমানকে বিয়ে করে দেশটিতে স্থায়ীভাবে থাকতে শুরু করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই নায়িকা। এটি ছিল তার তৃতীয় বিয়ে। দীর্ঘদিন পর সেই রুমানা এবার ফিরতে চলেছেন রুপালি পর্দায়।

না, নতুন কোনো সিনেমায় অভিনয় করছেন না এই নায়িকা। না সম্প্রতি কোনো সিনেমার কাজ তিনি শেষ করেছেন। এক দশক আগে অর্থাৎ, ফিল্মি ক্যারিয়ারের শুরুর দিকে এফ আই মানিকের পরিচালনায় ‘এদেশ তোমার আমার’ নামে একটি সিনেমায় অভিনয় করেছিলেন রুমানা। এতদিন বাদে মুক্তি পেতে চলেছে সেই সিনেমা।

‘এদেশ তোমার আমার’ প্রযোজনা করেছেন একসময়ের ভয়ংকর খলনায়ক মনোয়ার হোসেন ডিপজল। পাশাপাশি তিনি এখানে অভিনয়ও করেছেন। নির্মাতা কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৫ নভেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমা। তবে কতটি হলে মুক্তি পাবে, সে সম্পর্কে কিছু জানানো হয়নি।

এই সিনেমায় রুমানার বিপরীতে নায়ক হিসেবে আছেন অভিনেতা ও শিল্পী সমিতির বর্তমান সাধারণ সম্পাদক জায়েদ খান। বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন প্রয়াত চিত্রনায়িকা দিতি, প্রয়াত খল অভিনেতা মিজু আহমেদ, সোহেল রানা, ডিজে সোহেল, আলী রাজ, রুমানা রাব্বানী, রোমানা নীড়, রাবিনা বৃষ্টি, আমান রেজা, আন্না, শাকিল রাজসহ অনেকে।

সিনেমার মুক্তির খবরে যুক্তরাষ্ট্র থেকে দেশের গণমাধ্যমকে রুমানা জানান, ‘কত বছর আগে এই সিনেমায় অভিনয় করেছিলাম, সেটা আসলে মনে নেই। তবে ১০ বছর তো হবেই। তখন আমি নাটকে এবং সিনেমায় সমানতালে কাজ করি। দর্শকদের কাছে বিশেষ অনুরোধ, ‘এ দেশ তোমার আমার’ সিনেমাটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখবেন। এটা দেশপ্রেমে উদ্বুদ্ধ হওয়ার সিনেমা।’

মডেল ও অভিনেত্রী রুমানার চলচ্চিত্রে অভিষেক হয়েছিল ২০০৮ সালে ‘১ টাকার বউ’ সিনেমার মাধ্যমে। সেখানে তার সহশিল্পী ছিলেন শাকিব খান ও শাবনূর। পরবর্তীতে ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’, পরাণ যায় জ্বলিয়া রে’ এবং ‘বুক ফাটে তো মুখ ফোটে না’ সিনেমাগুলোতে তাকে দেখা যায়। সবগুলোতে রুমানা অভিনয় করেন ঢালিউডের শীর্ষ নায়ক শাকিব খানের বিপরীতে।

এর মধ্যে ২০১০ সালে মুক্তি পাওয়া জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ সিনেমায় অভিনয়য়ের জন্য শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেন রুমানা। এই অভিনেত্রীকে সবশেষ দেখা যায় ২০১৪ সালে ‘যত দূরে যাবে বন্ধু’ নামে একটি নাটকে।

ঢাকাটাইমস/২৮অক্টোবর/এএইচ