সাম্প্রদায়িকতায় আমাদের দলের হলেও ছাড় দেয়া হবে না: ধর্ম প্রতিমন্ত্রী

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১৫:৫৩

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, কুমিল্লায় সাম্প্রদায়িক সহিংসতার মতো ঘটনা আর কোথাও পুনরাবৃত্তি ঘটতে দেওয়া হবে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হয়ে এই অপশক্তিকে প্রতিহত করতে হবে। তারা যে দলেই হউক না কেন, আমাদের দলের হলেও তারা অপশক্তির আওতায় পড়লে তাদেরকেও ছাড় দেয়া হবে না।’

কুমিল্লার নানুয়ার দিঘির পাড়ের ক্ষতিগ্রস্থ অস্থায়ী পুজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী।

ফরিদুল হক খান বলেন, ‘সংবিধান মেনে আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে সবাই চলব। আগামী দিনের ভবিষ্যত ও বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠায়। প্রধানমন্ত্রীর ইচ্ছার প্রতিফলন ঘটাতে হলে সংবিধানে যা লেখা আছে তাই মেনে চলতে হবে। কারণ শত্রু চিরদিনই শত্রু। তারা সুযোগ পেলেই ছোবল মারবে। শত্রুকে প্রতিহত করতে হলে প্রশাসন, জনগণ একসঙ্গে কাজ করে যেতে হবে।’

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আকম বাহাউদ্দিন বাহার, কুমিল্লা-৭ চান্দিনা আসনের সংসদ সদস্য অধ্যাপক প্রাণ গোপাল দত্ত, কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, কুমিল্লা পুলিশ সুপার ফারুক আহমেদ প্রমুখ।

অস্থায়ী পুজামণ্ডপ পরিদর্শনের পর মন্ত্রী নগরীর কাপড়িয়াপট্টি চাঁন্দমনি রক্ষা কালী মন্দির পরিদর্শন করেন। এরপর কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আন্তধর্মীয় সংলাপে অংশ নেন। এতে জেলার বিভিন্ন সম্প্রদায়ের নেতারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :