লিগ কাপ থেকে ম্যান সিটির বিদায়

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ অক্টোবর ২০২১, ১৬:০৮

লিগ কাপে গত চার বছর ধরে চ্যাম্পিয়ন হয়ে আসছে ম্যানচেস্টার সিটি। বর্তমান চ্যাম্পিয়নও তারা। কিন্তু এবার আর সেই আধিপত্য ধরে রাখতে পারল না এই ইংলিশ ক্লাবটি। চতুর্থ রাউন্ডের ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে পেনাল্টিতে ৫-৩ গোল ব্যবধানে হেরেছে পেপ গার্দিওলার শিষ্যরা। আর তাতেই লিগ কাপ থেকে বাদ পড়েছে।

টানা চার আসরের চ্যাম্পিয়নরা এবার পঞ্চম শিরোপার লক্ষে্য টুর্নামেন্টে খেলতে নেমেছিল। প্রত্যাশা অনুযায়ী জয় পাচ্ছিল দলটি। একই লক্ষ্যে চতুর্থ রাউন্ডের ম্যাচে ওয়েস্টহ্যামের বিপক্ষে মাঠে নামে ম্যান সিটি। বল দখল এবং আক্রমণেও এগিয়ে ম্যান সিটিই। গোলের উদ্দেশ্যে ২৫টি শট নেয় তারা, যার সাতটি ছিল লক্ষ্যে।

কিন্তু এরপরও প্রথমার্ধ এবং শেষ পর্যন্ত নির্ধারিত ৯০ মিনিটে কাঙ্ক্ষিত জালের দেখা পায়নি তারা। এরপর ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

দর্শকে ঠাসা স্টেডিয়ামে নির্ধারিত সময় গোলশূন্য ড্র হওয়ার পর টাইব্রেকারে গড়ানো লড়াইয়ে প্রথম শটে গোল করেন মার্ক নোবেল। অন্যদিকে ওয়েস্টহ্যামের সিটির ফিল ফোডেনের শট লক্ষ্যভ্রষ্ট হলে এগিয়ে যায় ওয়েস্ট হ্যাম। পরের তিনটি করে শটে গোল করেছে দুদলই। ফলে চারটি করে শট শেষে স্কোরলাইন দাঁড়ায় ৪-৩।

পঞ্চম শটে গোল হলে জিতবে ওয়েস্ট হ্যাম- এমন সমীকরণ নিয়ে শট নিতে আসেন আলজেরিয়ার উইঙ্গার সাইদ বেনরাহমা। টাইব্রেকার শটটি নিতে গিয়ে গোল করতে ভুল করেননি এই তারকা ফুটবলার। আর তাতেই ৫-৩ গোল ব্যবধানে জয় পেয়ে যায় ওয়েস্টহ্যাম।

এ জয়ের ফলে টানা পঞ্চম শিরোপা জেতা হলো না ম্যানচেস্টার সিটির।

(ঢাকাটাইমস/২৮অক্টোবর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :